আসছে রাহিতুলের উপন্যাস ‘হ্যাকার হিমেল’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ০৪ জুলাই ২০২৩

ইথিক্যাল হ্যাকার হিমেল। হ্যাকিং করেন ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের স্বার্থে। সাইবার জগতে বাংলাদেশের মানুষ যাতে নিরাপদ থাকে, পর্দার আড়াল থেকে তারই নিশ্চয়তা দিতে দিন-রাত এক করে ফেলেন হিমেল। সাইবার অপরাধীদের ওপর ঝাঁপিয়ে পড়েন, তাদের ঠেকানোর চেষ্টা করেন ভার্চুয়াল দুনিয়ায়।

লেখক ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক রাহিতুল ইসলামের কলমে এবার উঠে এসেছে হ্যাকার হিমেলের সেই গল্প। শ্বাসরুদ্ধকর সাইবার হামলা, পাল্টা হামলায় পাঠক হিমেলের সঙ্গে নিতে পারবেন লোমহর্ষক ভার্চুয়াল অভিজ্ঞতা।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে লেখক রাহিতুল ইসলামের ‘হ্যাকার হিমেল’ প্রকাশের জন্য জ্ঞানকোষ প্রকাশনীর সঙ্গে একটি চুক্তি সম্পাদিত হয়। চুক্তি সই করার সময় উপস্থিত ছিলেন লেখক রাহিতুল ইসলাম, জ্ঞানকোষ প্রকাশনীর প্রকাশক শাহীদ হাসান তরফদার, প্রধান নির্বাহী আব্দুল ওয়াসি তরফদার প্রমুখ।

আরও পড়ুন: পাওয়া যাচ্ছে অনার্য মুর্শিদের নতুন বই

চুক্তিপত্রে সই করার পর আব্দুল ওয়াসি তরফদার বলেন, ‘প্রযুক্তি ও ডিজিটাল বাংলাদেশ নিয়ে একটা লম্বা সময় ধরে লিখে চলেছেন রাহিতুল ইসলাম। একটু ভিন্ন আঙ্গিকে, গল্পের মাধ্যমে তিনি মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন প্রযুক্তির ছোঁয়ায় বদলে যেতে থাকা বাংলাদেশের কথা। তার লেখার সঙ্গে যুক্ত থাকতে পেরে আমরা আনন্দিত। বইটি আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে প্রকাশিত হবে। তবে প্রি-অর্ডার নিয়ে ১ অক্টোবর থেকে বইটি হাতে পাবেন পাঠক।’

লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘হ্যাকার হিমেল শিরোনামের বইটি মূলত একটি থ্রিলার। এর প্রধান চরিত্র হিমেল একজন হোয়াইট হ্যাট হ্যাকার। আশা করি বইটি সবার জন্য উপকারী হয়ে উঠবে। হ্যাকিং জগতের অজানা গল্প জানতে পারবেন পাঠকরা।’

রাহিতুলের উপন্যাস অবলম্বনে নির্মাণ হয়েছে বেশকিছু নাটক ও টেলিফিল্ম। এর মধ্যে ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ জনপ্রিয় একটি শর্ট-ফিল্ম। এতে অভিনয় করেছেন আফরান নিশো ও তানজিন তিশা। এ উপন্যাস থেকেই বাংলাদেশের সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার স্বীকৃতি পেয়েছে।

আরও পড়ুন: প্রকাশ হলো কবি তুহিন মাহামুদের ‘পরিবর্তন’

‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে টেলিফিল্ম ‘চরের মাস্টার’। এতে অভিনয় করেছেন খায়রুল বাশার ও সাফা কবির। উপন্যাসটির মতো টেলিফিল্মটিও ভীষণ প্রশংসা কুড়িয়েছিল দর্শকমহলে।

রাহিতুলের লেখা ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া?’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘ফ্রিল্যান্সার নাদিয়া’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নারীর ক্ষমতায়নের ওপর নির্মিত এ টেলিফিল্মের একটি বিশেষ দৃশ্যে অভিনয় করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিষয় নির্বাচনে স্বাতন্ত্র্য বজায় রেখে চলেছেন রাহিতুল ইসলাম। এ পর্যন্ত তার প্রায় ১৫টির মতো বই প্রকাশিত হয়েছে।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।