এসেছে মানিক মুনতাসিরের গল্পের বই ‘আবছায়া’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক, কবি ও লেখক মানিক মুনতাসিরের পঞ্চম বই ‘আবছায়া’। এটি লেখকের প্রথম গল্পের বই। লেখকের প্রথম বই (কবিতা) ‘খবরের কবর’ প্রকাশিত হয় ২০১৬ সালের বইমেলায়।

প্রকাশক জানান, বইটিতে দশটি ছোটগল্প স্থান পেয়েছে। গল্পের বিষয়বস্তু মিথ ও জিন-ভূতকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। এ ছাড়া আছে চলমান সমাজ ও সংস্কৃতির ওপর লেখা কয়েকটি অনুগল্প।

বইয়ের দু’একটি বাদে সবগুলো চরিত্রই কাল্পনিক। পাঠকমহলে বইটি গৃহীত ও নন্দিত হলে তবেই লেখকের সার্থকতা বলে মনে করেন মানিক মুনতাসির।

আরও পড়ুন: বইমেলায় রুবাইদা গুলশানের ‘জোছনাময়ী’

বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী আবুল খায়ের খান। প্রকাশ করেছে টাঙ্গন প্রকাশনী। বইমেলায় ২৩৭ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। ভূমিকা লিখেছেন ডিজিটাল মার্কেটিং ও চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. রাফিউদ্দীন আহমেদ।

লেখকের অন্য বই- আত্মার মুক্তি, মুখোশের আড়ালে মুখোশ, বর্ণহীন চরিত্র ও খবরের কবর। মানিক মুনতাসির সাংবাদিকতা পেশায় আছেন প্রায় ২০ বছর। দৈনিক বাংলাদেশ প্রতিদিনে কর্মরত আছেন ২০১০ সাল থেকে। লেখালেখির শুরু স্কুলজীবন থেকে। স্কুল ও কলেজ জীবনে দেওয়াল পত্রিকা সম্পাদনার পাশাপাশি বিভিন্ন সাময়িকীতে লিখতেন। ছোটবেলায় দাদা ও বাবার কাছে পুঁথি পড়ার অনুপ্রেরণা থেকে লেখালেখিতে নিযুক্ত হন।

আরও পড়ুন: বইমেলায় এসেছে সরোজ মেহেদীর নতুন বই

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে ইউরোপ, আমেরিকা ও এশিয়াসহ পৃথিবীর ৪০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন মানিক মুনতাসির। তার বইগুলো পাওয়া যাচ্ছে রকমারি ডটকমেও।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।