আদনীন কুয়াশার নতুন উপন্যাস ‘বোহেমিয়ান’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:২০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

গল্পকার এবং ঔপন্যাসিক আদনীন কুয়াশার নতুন উপন্যাস ‘বোহেমিয়ান’ অমর একুশে বইমেলার জ্ঞানকোষ প্রকাশনীর ১২ নাম্বার প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। প্রচ্ছদ করেছেন চিত্রশিল্পী মো. সাদিত উজ জামান। মলাট মূল্য ৩৪০ টাকা।

আদনীন কুয়াশা ছোটবেলা থেকেই শিল্প-সাহিত্যের সঙ্গে জড়িত। ১৯৯৮ সালে নতুন কুঁড়ির ৪টি বিষয়ে বিজয়ী হয়ে প্রেসিডেন্ট গোল্ডকাপ অর্জন করেছিলেন। তার জন্ম ঢাকায়। তবে বাবার চাকরির সুবাদে বিভিন্ন জেলায় ঘুরে বেড়ালেও শৈশবের বিশাল সময় কেটেছে চট্টগ্রামে।

আরও পড়ুন
বইমেলায় এসেছে সরোজ মেহেদীর নতুন বই
পলিয়ার ওয়াহিদের ‘আলিফ লাম মীম ও মহুয়ার মরমী গম’

এ পর্যন্ত লেখকের প্রকাশিত বইগুলোর মধ্যে ‘অষ্ট অম্বর’, ‘এখানে যুক্তিরা মৃত’, ‘মেঘ বলেছে যাব যাব’, ‘যুক্তিরা উড়ে গেছে’ ও ‘ক্লান্ত কপোত’ ছোটগল্প সংকলন। ‘ভ্রম-বিভ্রম’, ‘এ তুমি কেমন তুমি’, ‘ওরা মনের গোপন চেনে না’ ও ‘বোহেমিয়ান’ সামাজিক উপন্যাস। ‘রাণী মৌমাছির দল’, ‘হৃদ মাঝারে রাখিব’, ‘মুক্তমঞ্চ সংকলন আমাদের গল্প’ তার সম্পাদিত বই।

আদনীন কুয়াশা বলেন, ‘এটি একটি সামাজিক উপন্যাস। নাম শুনেই হয়তো অনেকে ভাবছেন এই গল্প কোনো যাযাবরের। যার চালচুলোর কোনো ঠিক নেই। ‘যেখানে রাইত সেখানে কাইত’ টাইপের কোনো ভবঘুরের গল্প। আমি এবার লেখার চেষ্টা করেছি বেশ কিছু বোহেমিয়ান মানুষের গল্প। যে গল্প কখনো হাসাবে, কখনো ভাবাবে, কখনো কাঁদাতেও পারে।’

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।