বইমেলায় শফিক রিয়ানের ‘বিষাদের ছায়া’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক শফিক রিয়ানের নতুন উপন্যাস ‘বিষাদের ছায়া’। মধ্যবিত্তের অলঙ্ঘনীয় এক যন্ত্রণার গল্প নিয়ে লেখা উপন্যাসটি প্রকাশ করেছে দুয়ার প্রকাশনী। প্রচ্ছদ করেছেন সাহাদাত হোসেন।

প্রকাশক মো. হৃদয় হোসেন জানান, ১৪০ পৃষ্ঠার বইটির মলাটমূল্য ধরা হয়েছে ৩৪০ টাকা। বইমেলায় দুয়ার প্রকাশনীর ৩৫৬ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া অনলাইন বুকশপগুলোতেও পাওয়া যাচ্ছে।

লেখক শফিক রিয়ান বলেন, ‘মানুষের জীবন কি মেঘের মতো হতে পারে? মেঘ যেমন দিগ্বিদিক উড়ে বেড়াতে পারে, মানুষও কি এভাবে উড়ে বেড়াতে পারে? পারুলের আজ নিজেকে মেঘের মতো মনে হচ্ছে। সে মেঘ, অসীম নীল আকাশে ভেসে বেড়ানো সাদা মেঘ। যে মেঘ কেবল আকাশের বুকে ঘুরেই বেড়ায়, বৃষ্টি হয়ে ঝরে পড়ে না।’

আরও পড়ুন
• আসছে সালাহ উদ্দিন মাহমুদের দ্বিতীয় প্রবন্ধের বই 

তিনি বলেন, ‘আমি চাচ্ছি আমার প্রিয় পাঠকেরা মেলা থেকে বই সংগ্রহ করে ‘বিষাদের ছায়া’র গল্পটা সবার সাথে ভাগাভাগি করুক। গল্পটা হয়ে উঠুক মধ্যবিত্ত শ্রেণির উপাখ্যান। আশা করছি, পাঠক বইটিকে প্রিয় হিসেবেই গ্রহণ করবেন।’

‘বিষাদের ছায়া’ শফিক রিয়ানের ৩য় উপন্যাস ও ৫ম বই। এর আগে ‘আজ রাতে চাঁদ উঠবে না’ (২০২১), ‘মেঘ বিষাদের দিন’ (২০২২), ‘বিধ্বস্ত নক্ষত্র’ (২০২২) ও ‘নিষিদ্ধ করে দাও সূর্যাস্ত’ (২০২৩) বইগুলো প্রকাশ হয়। তার বইগুলো পাঠকমহলে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছেন লেখক। নতুন উপন্যাস নিয়েও তিনি আশাবাদী।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।