পাওয়া যাচ্ছে সাগর আহমেদের ‘মিশন বান্দরবান’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

পার্বত্য চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দারবান জেলা নিয়ে প্রায় ১৪০০০ বর্গকিলোমিটার অঞ্চল। এখানে চাকমা, মারমা, তনচংগাসহ বিভিন্ন উপজাতি ও বিপুল সংখ্যক বাঙালির বসবাস।

রেফার্জ একজন চিত্রশিল্পী। মার্মা বা কুকি হেডম্যান অংহ্লা মার্মার একটি কাজ নিয়ে রেফার্জ রাঙ্গামাটি ও বান্দারবান সফরে যায়। একপর্যায়ে বিচ্ছিন্নতাবাদী কুকিচিন ন্যাশনাল আর্মি তাকে অপহরণ করে বন্দি করল।

দিশেহারার মতো সেখানে রেফার্জকে খুঁজতে এলো তার প্রেমিকা বৃষ্টি। শুরু হলো কুকিচিন ন্যাশনাল আর্মির (কেএনএ) সাথে বাংলাদেশ সেনাবাহিনীর সংঘাত। শিল্পীর প্রেম ও দেশ রক্ষার্থে যুদ্ধ একই পটভূমিতে একাকার হয়ে মিশে গেল।

আরও পড়ুন

সে এক রোমাঞ্চকর গল্প। এখানে নাথান বম চরিত্রটি ছাড়া সব চরিত্র ও ঘটনা কাল্পনিক। তবে পটভূমি ও প্রেক্ষাপট বাস্তব সত্য। এই রোমাঞ্চ ও প্রেমে ভরা থ্রিলারটি লিখেছেন কবি ও কথাশিল্পী সাগর আহমেদ।

কুকিচিন আর্মির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযান নিয়ে রোমান্টিক ও অ্যাকশনধর্মী থ্রিলারটির নাম রাখা হয়েছে ‘মিশন বান্দরবান’। বইটি প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ।

১৬০ টাকা মূল্যের বইটি পেতে অর্ডার করতে পারেন প্রকাশনীসহ দেশের যে কোনো অনলাইন বুকশপে।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।