দুই বাংলার ৪৯ গল্প নিয়ে ‘গল্পে এপার ওপার-২’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৪ জানুয়ারি ২০২০

বাংলাদেশের স্বাধীনতার ৪৯ বছর উপলক্ষে দুই বাংলার ছোটগল্প সংকলন ‘গল্পে এপার ওপার’ দ্বিতীয় সংখ্যায় রাখা হয়েছে ৪৯টি গল্প। অমর একুশে বইমেলা এবং কলকাতা আন্তর্জাতিক বইমেলায় আসছে সংকলনটি। দুই বাংলার উদীয়মান লেখকদের গল্প নিয়ে বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ।

সংকলনের প্রধান সম্পাদক সাদেক সরওয়ার। যুগ্মভাবে সম্পাদনা করেছেন আসিফ চৌধুরী এবং জয় নন্দী। ভূমিকা লিখেছেন তরুণ কথাসাহিত্যিক ও চলচ্চিত্র নির্মাতা সাদাত হোসাইন ও লেখক বিনোদ ঘোষাল।

বইটিতে রয়েছে দুই বাংলার ৪৯টি ছোটগল্প! লেখকদের মধ্যে রয়েছেন- পিয়াস মজিদ, হাসিবুর রেজা কল্লোল, অর্ণব ভৌমিক, সাঈদ আজাদ, আলাউদ্দিন আল মামুন, সালাহ উদ্দীন মাহমুদ, অদিতি বসু, অনন্যা ফারজানা, অসীম কুমার, দীপান্বিতা বিশ্বাস প্রমুখ।

সংকলনটির মূল্য রাখা হয়েছে ৩৫০ টাকা। পাওয়া যাবে অনিন্দ্য প্রকাশের ৩১ নম্বর প্যাভিলিয়নে। এছাড়াও সাদেক সরওয়ার সম্পাদিত ‘কবিতায় এপার ওপার’ ৫টি সংখ্যা এবং ‘গল্পে এপার ওপার’ প্রথম সংখ্যা পাওয়া যাবে।

সংকলন সম্পর্কে প্রধান সম্পাদক সাদেক সরওয়ার বলেন, ‘এবারও আমাদের সংকলনে কিছু নতুন লেখক আছেন, যাদের লেখা গল্প প্রথমবারের মতো মলাটবন্দি হয়ে পাঠকের কাছে আসছে। তাদের আবেগ, ভালো লাগার প্রথম অনুভূতি হতে পেরে আমরাও আনন্দিত।’

এসইউ/এমএস