বইমেলায় সোনিয়া হকের উপন্যাস ‘দৃষ্টিপথ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ এএম, ১৪ মার্চ ২০২২

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে সোনিয়া হকের উপন্যাস ‘দৃষ্টিপথ’।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যায় বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে এটির মোড়ক উন্মোচন করা হয়। পারিজাত প্রকাশনী থেকে প্রকাশিত এ উপন্যাসটির প্রচ্ছদ করেছেন হুমায়ূন টিটো। সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত নম্বর স্টলে ৩৫০ টাকায় মিলবে বইটি।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, বইয়ের মোড়ক উন্মোচনে বই নিয়ে কিছু বলা মুশকিল। বইয়ের ভেতরে কি আছে তা না জেনে বলা যায় না। লেখক তার লেখা বই সম্পর্কে যে ধারণা দেন সেটি নিয়েই বলতে হয়। লেখক তার লেখা দিয়ে পাঠককে বেশি আকৃষ্ট করবে এমনটাই প্রত্যাশা করি। বইমেলা উপলক্ষে বই প্রকাশ হচ্ছে এটা আরেকটি দিক।

ড. আনোয়ার হোসেন বলেন, সব বই বই নয় কিছু বই বই। তবে মেলায় বই প্রকাশ হচ্ছে এটাও ইতিবাচক।

বইটি নিয়ে অধ্যাপক ড. শওকত আরা হোসেন বলেন, বইটির প্রচ্ছদটি বেশ ভালো হয়েছে। পাঠকের কাছে লেখকের লেখা সুন্দরভাবে পৌছে দেওয়ার দারুন ব্যবস্থা করেছে। বইটিতে জীবনের নানা চিত্র তুলে ধরা হয়েছে, যা পাঠকের কাছে ভালো লাগবে।

উপন্যাসটির বিষয়ে লেখক সোনিয়া হক বলেন, মানুষের জীবনের অভিজ্ঞতা নিয়ে লেখা হয়েছি উপন্যাসটি। মানুষের বিশেষ করে নারীদের বয়সের সাথে সাথে মনের ও মানসিকতার পরিবর্তন এখানে তুলে ধরা হয়েছে। নারীদের নিয়ে লেখা বইটি একটি পরিবারে তাদের যে নানা দোলাচল তা পাঠক জানতে পারবে।

প্রকাশক শওকত হোসেন লিটু বলেন, লেখক তার লেখাটি লিখেন কিন্তু সেটা পাঠকের কাছে পৌঁছে দেওয়ার জন্য আমাদের কাজ করতে হয়। বইটির গুণগতমান ঠিক রেখে প্রকাশ করার চেষ্টা করা হয়েছে।

অন্যদিকে, রোববার (১৩ মার্চ) ছিল বইমেলার ২৭তম দিন। এখনো প্রতিদিনই মেলায় আসছে নতুন নতুন বই। এখন পর্যন্ত দুই হাজার ৯২৭ টি বই এসেছে এবারের বই মেলায়।

আরএসএম/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।