বইমেলায় এসেছে ‘হরতনের বিবি ইস্কাপনের গোলাম’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৪ মার্চ ২০২২

বইমেলায় এসেছে গল্পগ্রন্থ ‘হরতনের বিবি ইস্কাপনের গোলাম’। উন্নয়নকর্মী প্রদীপ আচার্যের লেখা প্রথম গল্পগ্রন্থটি প্রকাশ করেছে অমরাবতী প্রকাশনী। বইটিতে রয়েছে ভিন্ন স্বাদ ও বৈচিত্র্যের মোট ১৩টি নির্বাচিত গল্প।

অমর একুশে গ্রন্থমেলায় অমরাবতী প্রকাশনীর ৫৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া, চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানের বইয়ের দোকানে পাওয়া যাচ্ছে। বইটি পড়ে পাঠক অবশ্যই নতুনত্ব খুঁজে পাবেন বলে প্রকাশনা সংস্থার পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়।

ভিন্নধারায় লেখা বইটির গল্পগুলোতে দেখা যায়, জীবন ও সমাজের বিভিন্ন অসংগতি ও অনাচারের মূলে আঘাত হানার প্রত্যয়। জীবন যেখানে বারবার হেরে যায় স্বার্থনামক দানবের কাছে, যেখানে সে পরাজিত হয় সামন্ততান্ত্রিক সমাজের ভয়াল থাবার কাছে। লেখক ঠিক সেই স্বার্থ ও সমাজের মুখোমুখি পাঠককে এনে দাঁড় করিয়ে দেন।

পাঠকরা জানান, এ বইয়ের প্রতিটি গল্পে পাঠককে নতুন এক ভাবনার মুখোমুখি করার ও জীবনকে নতুন এক দৃষ্টিতে পর্যালোচনা করার তাগিদ দেয়। যা তাদের মনে নতুন বোধের সঞ্চার করে, অন্যরকম ভাবাদর্শে আকৃষ্ট করে। যা নতুন সমাজ গঠনে প্রভাব ফেলবে বলে আশা করা যায়।

এইচএস/একেআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]