বইমেলায় জমির হোসেনের ‘জীবনের যত গান’

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

এবার অমর একুশে বইমেলায় এসেছে প্রবাসী লেখক ও সাংবাদিক জমির হোসেনের ‘জীবনের যত গান’। বইটি গীতিকাব্য দিয়ে সাজানো। দেশি-বিদেশি পাঠকের জন্য বাংলা ও ইংরেজি ভাষায় প্রকাশ হয়েছে এটি।

লেখক বইয়ে তুলে ধরেছেন জীবনের ফেলে আসা অতীত, বর্তমান ও সমসাময়িক অনেক স্মৃতি। বইটির প্রচ্ছদ করেছেন ইউনুস নাজিম। যার মূল্য ২০০ টাকা। বইটি পরে ইতালিয়ান ভাষায় করার পরিকল্পনা রয়েছে লেখকের।

আরও পড়ুন: বইমেলায় কুয়েত প্রবাসী আট কবির দুই কাব্যগ্রন্থ

এ বিষয়ে লেখক বলেন, সুন্দর ও পরিচ্ছন্ন সমাজ বিনির্মাণে সাহিত্য চর্চার কোনো বিকল্প নেই। আর বইপড়া তারই বড় একটি অংশ। পাশাপাশি একটি বই একজন মানুষকে পরিবর্তন করতে পারে খুব সহজে। অসৎ পথের উল্টো দিকে পথচলায়ও সহায়ক ভূমিকা রাখতে পারে।

আরও পড়ুন: নাজনীন তৌহিদের কাব্যগ্রন্থ ‘পিঞ্জর’

‘জীবনের যত গান’ বইটির বিষয়ে লেখক বলেন, আশা করি এটি পাঠকদের ভালো লাগবে। এছাড়া এই বইয়ের একটি কবিতা এরই মধ্যে গান হিসেবে রেকর্ডিং হয়েছে। ‘মনটা নে তুই, মনটা দে তুই’ খুব শিগগির তা প্রকাশ করা হবে। রোমান্টিক এ গানের সুর করেছেন তরুণ সুরকার মুরাদ নুর, সঙ্গীত আয়োজনে মুশফিক লিটু এবং গানটি গেয়েছেন শিল্পী রুনা বিক্রমপুরী।

আরও পড়ুন: রাহিতুল ইসলামের প্রেমের উপন্যাস ‘বুকপকেট’

এর আগে ২০২০ সালে একুশের বইমেলায় জমির হোসেনের ‘প্রবাসে মেঘ জোৎস্না’ নামক প্রথম গ্রন্থ প্রকাশ হয়েছিল।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।