দাঁড়িকমা বেস্টসেলার পুরস্কার তুলে দিলেন আনিসুল হক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ৩০ জুলাই ২০২৩

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান দাঁড়িকমা প্রকাশনী গত অর্থবছরে সর্বোচ্চ বিক্রিত বইয়ের লেখকদের ‘দাঁড়িকমা বেস্টসেলার পুরস্কার ২০২৩’ দিয়েছে। ২৯ জুলাই সকালে বিশ্বসাহিত্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেওয়া হয়।

প্রধান অতিথি কথাসাহিত্যিক আনিসুল হক বেস্টসেলার লেখকদের হাতে পুরস্কার তুলে দেন। দাঁড়িকমা প্রকাশনীর প্রকাশক আবদুল হাকিম নাহিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কবি আসাদ কাজল।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- বেস্ট অব দ্য বেস্টসেলার লেখক মাহবুব নাহিদ, উপন্যাস বিভাগে মোহাম্মাদ আলী, ছোটগল্প বিভাগে মাহফুজ ফারুক, ক্যারিয়ার বিভাগে যৌথভাবে সত্যজিৎ চক্রবর্ত্তী ও মান্না দে, মুক্তগদ্য বিভাগে জনি হোসেন কাব্য, কবিতা বিভাগে শাহীন ইসলাম, অনুবাদ বিভাগে এ এস এম রাহাত, শিশুসাহিত্য বিভাগে ফারজানা আক্তার ও লাইফস্টাইল বিভাগে সাজ্জাদ হুসাইন রাহাত।

আরও পড়ুন: আসছে সাদাত হোসাইনের ‘নির্বাচিত কবিতা’ 

লেখকদের উদ্দেশ্যে আনিসুল হক বলেন, ‘কিছু বিষয় আছে যা মানুষকে হৃদয় দিয়ে, ইন্দ্রিয় দিয়ে অনুভব করতে হয়। সাহিত্য তেমনই একটি বিষয়। লেখালেখি করে যদি সমাজের সংস্কার করতে পারেন তাহলে লিখবেন। যদি দেশের উপকার করতে পারেন তাহলে লিখবেন। শুধু সমাজ ও দেশের সংস্কারই নয়; যদি সৌন্দর্য সৃষ্টি করতে পারেন তাহলেও লিখবেন।’

কবি আসাদ কাজল বলেন, ‘একসাথে অনেক বিষয়ে সৃষ্টিশীল কাজ করে যাওয়ার চেয়ে অপেক্ষাকৃত যে কোনো একটি বিষয়ে মনোনিবেশ করতে হবে।’

সভাপতি আবদুল হাকিম নাহিদ বলেন, ‘দাঁড়িকমা বেস্টসেলার বই নিয়ে আজ যেমন অনুষ্ঠান করছে; আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে। বই নিয়ে দেশের সবচেয়ে বড় উৎসব করার স্বপ্ন দেখে দাঁড়িকমা প্রকাশনী।’

আরও পড়ুন: ‘এটিকেট এনসাইক্লোপিডিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন

পুরস্কার বিতরণ ছাড়াও অনুষ্ঠানটি লেখক-পাঠকের মিলনমেলায় পরিণত হয়। আগত পাঠকদের হাতে জনপ্রিয় ও চিরায়ত সাহিত্যের দুটি করে বই এবং বই সংগ্রহের জন্য বিশেষ ডিসকাউন্ট কার্ড তুলে দেওয়া হয়।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।