বইমেলায় মুহম্মদ নিজামের নতুন উপন্যাস

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

কথাসাহিত্যিক মুহম্মদ নিজামের নতুন উপন্যাস ‘নর্তকী ও পুঁজিপতি শাসিত এই ব্রোথেল পৃথিবীতে’ বইমেলায় আসছে উপকথা প্রকাশন থেকে। প্রচ্ছদ করেছেন পরাগ ওয়াহিদ। পাওয়া যাবে প্রকাশনীর ৫৬৪ নম্বর স্টলে। মুদ্রিত মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

প্রেম ও যুদ্ধদিনের গল্পকার হিসেবে খ্যাত মুহম্মদ নিজাম তার প্রথম বই ‘ঝড় ও জনৈক চিন্তাবিদ’ প্রকাশের মধ্য দিয়েই পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন। ঐতিহাসিক পটভূমিতে লেখা দীর্ঘ কলেবরের উপন্যাস ‘অগ্নিপুরাণ’ ২০২০ সালের মেলায় বেস্টসেলারের স্বীকৃতি লাভ করে। বইটির ভারতীয় সংস্করণ প্রকাশিত হয় কলকাতার খোয়াবনামা থেকে।

আরও পড়ুন: এবার সাংবাদিকতা বিষয়ে বই আনছেন রনি রেজা 

এমফিল গবেষণা এবং শিক্ষকতার সঙ্গে যুক্ত এই লেখক বলেন, ‘ছোট প্রাণের বড় ব্যথা নিয়ে কাজ করি। ডিভাইন ল’ নিয়ে প্রশ্ন উত্থাপন করি। এসব লেখালেখির মধ্য দিয়ে মানুষকে মানুষের কাছে ফিরিয়ে নিয়ে আসা সম্ভব বলে বিশ্বাস করতে ভালোবাসি। নতুন উপন্যাসটি খুবই ঝুঁকিপূর্ণ জীবন-যাপন করা একদল তরুণ-তরুণীর গল্প।’

তিনি বলেন, ‘মানুষ নাম এবং মানুষ পরিচয় থেকে আলোকবর্ষ দূরে গিয়েও কেউ কেউ আবার মানুষের কাছে ফিরে আসতে চান। ভালোবাসার কাছে ফিরে আসতে চান। এই যাওয়া-আসার পথের প্রতিকূলতার কথাই বইটিতে তুলে আনার চেষ্টা করেছি।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।