বাংলাদেশের ভালোবাসায় মুগ্ধ প্রিয়াঙ্কা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৪ মে ২০১৮ | আপডেট: ০৯:২৮ পিএম, ২৪ মে ২০১৮
ছবি : মাহবুব আলম

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে ভালোবাসার নজির স্থাপন করেছে, তাতে মুগ্ধ ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া। একই সঙ্গে রোহিঙ্গা তথা একটি সংকটাপন্ন সম্প্রদায়ের শিশুদের জীবন বাঁচাতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান বলিউড তারকা।

কক্সবাজারের রোহিঙ্গা আশ্রয় ক্যাম্পগুলোয় চার দিনব্যাপী পরিদর্শন শেষে ঢাকায় সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেল ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রিয়াঙ্কা বলেন, শরণার্থী শিশুদের দায়িত্ব পুরো পৃথিবীকে নিতে হবে। কারণ তাদের যাওয়ার কোনো জায়গা নেই। ‘হৃদয় খুলে দিন। আপনারা মনে সহমর্মিতা আনুন। আমাদের নিজেদের শিশুদের মতো এই শিশুদের দেখুন।’

জাতিসংঘ সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে সোমবার বাংলাদেশে আসেন প্রিয়াঙ্কা, বলিউড ছাড়িয়ে যার পদচারণা এখন হলিউডেও। গত চার দিনে তিনি উখিয়া ও টেকনাফের ১০টি শরণার্থী ক্যাম্প এবং সীমান্তের কাছের রোহিঙ্গা আগমনের ট্রানজিট পয়েন্ট ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটিয়ে বোঝার চেষ্টা করেন তাদের বাস্তবতা, তাদের সঙ্কট।

৫-৬ বছরের শিশুদের চিত্রকর্ম দেখার কথা জানিয়ে প্রিয়াঙ্কা বলেন, তারা দেখেছে মাথার উপরে রকেট লঞ্চার, পায়ের তলায় মাইন। তারা সেটা মনে রেখেছে এবং এঁকেছে। সীমান্ত উন্মুক্ত করে দেয়ায় বাংলাদেশের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ সীমান্ত খুলে দিয়েছে, তাদের প্রতি মানবিকতার জন্য।

‘যে মানবিকতা সারা বিশ্বের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন।’

সংবাদ সম্মেলনে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি সীমা সেন গুপ্ত, ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশনস চিফ জ্যঁ জ্যাক সিমনও বক্তব্য দেন।

এএসএস/এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :