নির্বাচনে বিজেপির বিপক্ষে লড়বেন কারিনা?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

ভারতের রাজনীতিতে বলিউড তারকাদের অংশগ্রহণ ছিল বরাবরই নজর কাড়ার মত।। বিভিন্ন সময়ে অনেক বড় তারকাই নেমেছেন রাজনীতির মাঠে। সফল হয়েছেন অনেকেই। এবার নাকি সেই তালিকায় কারিনা কাপুর খানের নাম যোগ হতে যাচ্ছে। ভারতের বর্তমান বিরোধী দল কংগ্রেস। লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশের ভোপাল থেকে কারিনাকে প্রার্থী করা হতে পারে। মধ্যপ্রদেশ কংগ্রেস সূত্রে পাওয়া যাচ্ছে এমনই সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যমে।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচন হবে আগামী এপ্রিল ও মে মাসে। জানা গেছে, কারিনাকে লোকসভা নির্বাচনের প্রার্থী করার দাবিতে মধ্যপ্রদেশ কংগ্রেস নেতা গুড্ডু চৌহান এবং আনিস খান দলের কাছে প্রস্তাব রেখেছেন। তাদের প্রস্তাব, কারিনাকে ভোপাল থেকে দাঁড়ানোর সুযোগ দিক দল। কংগ্রেসের ওই দুই নেতার দাবি, কারিনাকে নিয়ে একটা ক্রেজ রয়েছে রাজ্যের যুব সম্প্রদায়ের মধ্যে। প্রচুর অনুরাগীও রয়েছে তার। ফলে এই সুযোগটা ইভিএমে কাজে লাগতে পারে।

নিজের পরিবারের কেউ রাজনীতির সঙ্গে জড়িত না থাকলেও শশুরবাড়ির দিক থেকে রাজনীতি করার অনুপ্রেরণা আছে কারিনার। তার শাশুড়ি বলিউডের বরেণ্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর নাকি অনেক দিন ধরেই কংগ্রেসের খুব ঘনিষ্ঠ। সাইফ আলী খানের বাবা জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মনসুর আলী খান পতৌদি ১৯৯১ সালে ভোপাল থেকে কংগ্রেসের হয়ে ভোটে অংশ নিয়েছিলেন। তার জনপ্রিয়তার ওপর ভর করে ওই আসনে বিজেপির প্রার্থীর বিরুদ্ধে জয়ী হয় কংগ্রেস।

তবে কারিনা কাপুর খান, কংগ্রেস কিংবা পতৌদি পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো বিবৃতি পাওয়া যায়নি। এদিকে কারিনা কাপুর খানের পাশাপাশি লোকসভা নির্বাচনকে ঘিরে বলিউডের আরও কয়েকজন তারকার ব্যাপারে কংগ্রেসের আগ্রহের কথা শোনা যাচ্ছে। এই তারকাদের মধ্যে আছেন মাধুরী দীক্ষিত, কঙ্গনা রনৌত প্রমুখ। তবে শেষ পর্যন্ত কে কে মনোনয়ন পাচ্ছেন, তার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

এদিকে কারিনা কাপুরকে প্রার্থী করার তৎপরতায় কটাক্ষ করেছে ক্ষমতাসীন দল বিজেপি। ভোপালের বিজেপি সাংসদ অলোক সঞ্জর বলেন, ‘কংগ্রেসে কোনও নেতা নেই, তাই অভিনেতা দিয়ে নির্বাচনে লড়াই করতে চাইছে।’

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :