ধর্মের ব্যাখ্যাতেই সমস্যা তৈরি হচ্ছে : বিদ্যা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ২০ আগস্ট ২০১৯

বিজ্ঞান ও ধর্মের মধ্যে কোনো তর্ক নেই। হওয়া উচিত নয়। তাদের আলাদা করে দেখারও কোনো প্রয়োজন নেই। বর্তমান সময়ে ধর্মকে যেভাবে ব্যাখ্যা করা হচ্ছে, সমস্যা সেখান থেকেই তৈরি হচ্ছে।

এমনটাই মন্তব্য করলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাত্কারে অকপট এসব কথা বলেন বিদ্যা।

তার মতে ছবির মধ্যে জাতীয়তাবাদের ছোয়া থাকা উচিত, সিনেমা হলের ভিতরে তার প্রয়োজন নেই। ‘ভারতীয় হিসেবে এমন অনেক কিছুই আছে, যা নিয়ে আমরা গর্বিত হতে পারি। কিন্তু সবসময়ে তা আমরা হই না। সারা দুনিয়ায় যখন ঘুরে বেড়াবেন, তখন অনুভব করবেন ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্য সব মিলিয়ে ভারত কত সুন্দর। দেশের এই ঐশ্বর্যকে উদযাপন করা উচিত আমাদের।’

বিদ্যা আরও বলেন, ‘এমন অনেকেই আছেন যারা নিজেদের ধার্মিক বলতে কুন্ঠাবোধ করছেন। আমারও এমন অনুভূতি হয় মাঝেমাঝে। ধার্মিক হওয়ার সঙ্গে যেন জোর করে অসহিষ্ণুতাকে জড়িয়ে ফেলা হচ্ছে।’

সম্প্রতি মুক্তি পেয়েছে বিদ্যার ছবি ‘মিশন মঙ্গল’। বক্স অফিসে সফল হওয়ার পাশাপাশি ছবিতে তার অভিনয় দর্শকের মন ছুঁয়ে গিয়েছে।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।