ধর্মীয় প্রতীককে অপমান করে বিপদে সাইফ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২০ আগস্ট ২০১৯

বিতর্কিত হয়েছে সাইফ আলী খানের অভিনয়। একটি ওয়েব সিরিজে অভিনয় করে এবার বিপদে পড়েছেন এই বলিউড নায়ক। নেটফ্লিক্সে প্রচার হচ্ছে তার অভিনীত ওয়েব সিরিজ ‘সিক্রেড গেমস ২। আর এখানে একটি দৃশ্যে শিখদের অপমান করা হয়েছে বলে সাইফ আলী খান ও অনুরাগ ক্যাশপের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন দিল্লির অকালি দলের সদস্য মনজিন্দর সিং সিরসার।

মন জিন্দরের অভিযোগ, সেক্রেড গেমস ২-এর একটি দৃশ্যে সাইফের চরিত্র সরতাজ কাদা (শিখদের ধর্মীয় প্রতীক হিসেবে পরিচিত হাতের বালা) ছুঁড়ে ফেলেছেন। এটা করা মোটেও উচিৎ হয়নি। ওয়েব সিরিজ থেকে এই দৃশ্য বাদ না দিলে আইনি ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়েছেন মনজিন্দর।

টুইটারে তিনি লিখেছেন, ‘অবাক হয়ে গেলাম, কেন বলিউড আমাদের ধর্মীয় প্রতীককে অপমান করে যাচ্ছে। সেক্রেড গেমস ২-তে অনুরাপগ কাশ্যপ ইচ্ছেকৃতভাবে এই দৃশ্যটি রেখেছেন, যেখানে সাইফ আলি খান সমুদ্রে কাদা ছুঁড়ে ফেলে দিচ্ছেন। কাদা কোনও সাধারণ অলঙ্কার নয়, এটা শিখদের গর্ব ও গুরু সাহিবের আশীর্বাদ।’

কোনও গবেষণা না-করেই কেন প্রধান চরিত্রকে শিখ হিসেবে তৈরি করা হল, সেই প্রশ্ন তুলেছেন মনজিন্দর। এই ওয়েব সিরিজের প্রথম অধ্যায় নিয়েও আপত্তি তুলেছিলেন তিনি। আবারও আপত্তি জানালেন।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]