ডিডিএলজে’র ২৪ বছর পূর্তিতে ফের সিমরান হলেন কাজল (ভিডিও)

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ২০ অক্টোবর ২০১৯

শাহরুখ খান ও কাজল জুটির সর্বাধিক জনপ্রিয় চলচ্চিত্র ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ভক্তরা ছবিটিকে আদর করে ‘ডিডিএলজে’ বলে ডাকেন। এটিকে বলিউডের ইতিহাসে অন্যতম রোমান্টিক সিনেমাও বলা হয়। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া ছবিটি ব্লকবাস্টার হিট হয়েছিলো।

বলিউডের অনেক ছবিতেই ‘ডিডিএলজে’কে অনুকরণ করা হয়েছে। রাখা হয়েছে দৃশ্য বা গান। এখনো সেই ছবি কোথাও প্রচার হলে উপভোগ করেন দর্শক। অনেকেই স্মৃতিকাতর হয়ে যান নব্বই দশকের ফেলা আসা দিনের সেই সিনেমাকে ঘিরে।

আজ ২০ অক্টোবর ছবিটির ২৪ বছর পূর্তি হলো। ১৯৯৫ সালের আজকের দিনেই প্রেক্ষাগৃহে এসেছিলো ‘ডিডিএলজে’। এ ছবিতে রাজ-সিমরানের চরিত্রে অভিনয় করেন যথাক্রমে শাহরুখ খান ও কাজল। অসংখ্য ছবির ভিড়ে দর্শকের মনে এই জুটি রাজ-সিমরান হিসেবেই অমরত্ব পেয়েছে যেন।

ছবির ২৪ বছর পূর্তিতে ‘ডিডিএলজে’-কে নতুন করে আলোচনায় নিয়ে এলেন কাজল। তিনি আবারও সিমরানের ভূমিকায় দেখা দিলেন। নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন মজার একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে ছবির পোস্টারের নকল করে বই পড়ছেন তিনি। চোখে রয়েছে সেই বড় ফ্রেমের চশমা ও হলুদ রঙের ঢোলা টি-শার্ট।

ক্যাপশনে লিখেছেন, ‘২৪ বছর পেরিয়েও আমি বই পড়ছি।’ সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজে’ মুক্তি পায় ১৯৯৫ সালে। ১৯৯৬ সালে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে সেরা ছবি, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা পরিচালকসহ মোট ১০টি পুরস্কার জিতে নেয় কালজয়ী ছবিটি।

দেখুন কাজলের উদযাপন :

 
 
 
View this post on Instagram

A post shared by Kajol Devgan (@kajol) on

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com