শর্মিলার সাজে পার্নো, ফিরে আসছে সত্যজিৎ রায়ের ‘দেবী’?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ৩১ জানুয়ারি ২০২১

সত্যজিৎ রায়ের কালজয়ী সিনেমা ‘দেবী’। সে সিনেমার আবেদন আজও পুরোনো হয়নি। সিনেমার নায়িকা চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন শর্মিলা ঠাকুর। এবার তার সেই চরিত্রে হাজির অভিনেত্রী পার্নো মিত্র!

সম্প্রতি প্রকাশ হয়েছে একটি ছবি। সেই ছবি ঘিরেই জল্পনা তৈরি হলো। এটি পোস্ট করেছেন পার্নো নিজেই।

সেখানে দেখা গেল কনের সাজে পার্নো। চোখে মোটা কাজল, কপালে চন্দন, নাকে ঝোলা নথ আর গলায় ঝুলছে সোনার হার। মুখের বাঁ পাশে আলো এসে পড়েছে। ডান দিক ঢেকেছে ছায়ায়। ঠিক যেন ‘দেবী’-র পোস্টার। শর্মিলা ঠাকুরের সে ছবিটা মনে পড়বেই। যে ছবিতে একদিকে আলো, আরেক দিকে আঁধার এসে ছুঁয়েছে শর্মিলার মুখ।

ছবিটি নিয়ে কৌতূহলী দর্শক। তবে কি নতুন করে নির্মিত হচ্ছে সত্যজিৎ রায়ের ‘দেবী’? পার্নো মিত্র সব রহস্য পরিষ্কার করে দিলেন। তিনি বলেন, ‘না, কোনো সিনেমা নয়। চিত্রগ্রাহক বন্ধু গৌরব গঙ্গোপাধ্যায়ের অনুরোধে এই সাজে ফটোশুট করলাম। ছবি তোলার সময় আমি অত ভাবিনি। সাজলে শর্মিলা ঠাকুরের মতো দেখাবে, এমনটা ভাবার স্পর্ধাও আমার নেই। বন্ধু গৌরব অনেক দিন ধরে চাইছিলেন ‘দেবী’র পোস্টারটি নতুন ভাবে তৈরি করতে।

আমি তো সাজের পরে আয়নাও দেখিনি। ছবিটি হওয়ার পরে নিজেকে দেখতে পাই। অপূর্ব লেগেছে ছবিটা! আমার মাথায় খালি ‘অপুর পাঁচালী’-র দৃশ্যগুলো ঘুরছিল। কিন্তু লোকে এখানে ‘দেবী’-কে খুঁজে পাচ্ছে। ভালোই লাগছে আমার।’

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]