অন্য নারীর গর্ভ ভাড়া করে মা-বাবা হয়েছেন যেসব তারকা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ২৩ জানুয়ারি ২০২২

কন্যা সন্তানের মা হয়েছেন বলিউডের দেশি গার্ল খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। পিতৃত্বের স্বাদ গ্রহণ করেছেন স্বামী নিক জোনাস। সারোগেসির মাধ্যমে নিজেদের সন্তানকে স্বাগত জানান তারা। এ দম্পতি তাদের নিজ নিজ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভক্তদের সঙ্গে এই খুশির সংবাদ ভাগ করে নিয়েছেন।

একজন নারীর গর্ভে অন্য দম্পতির সন্তান ধারণের পদ্ধতিই সারোগেসি। আরও সোজাসাপ্টা অর্থ হল গর্ভাশয় ভাড়া করে সন্তানের মা-বাবা হওয়া। আইভিএফ পদ্ধতিতে স্ত্রী ও পুরুষের ডিম্বাণু ও শুক্রাণু দেহের বাইরে নিষিক্ত করে তা নারীর গর্ভাশয়ে প্রতিস্থাপন করা হয়।

সেই পদ্ধতি অবলম্বন করেই প্রিয়াঙ্কা এবং নিক এখন মা-বাবা। তবে তারাই প্রথম তারকা দম্পতি নন যারা সারোগেসির মাধ্যমে পিতা-মাতা হয়েছেন। বলিউডের অনেক সেলিব্রেটির নাম রয়েছে এই তালিকায়।

চলুন চোখ রাখা যাক সেই তালিকায়-

প্রীতি জিনতা
২০২১ সালের নভেম্বরে মা হয়েছেন লাস্যময়ী এই অভিনেত্রী। প্রীতি জিনতা তার ইনস্টাগ্রামে বলেছিলেন, তিনি এবং তার স্বামী জিন গুডেনাফ সারোগেসির মাধ্যমে তাদের যমজ সন্তানকে সন্তানকে স্বাগত জানিয়েছেন। জিয়া এবং জয়। তিনি চিকিৎসক, নার্স এবং তাদের সারোগেটকে ধন্যবাদ জানিয়ে একটি হৃদয়গ্রাহী বার্তা লিখেছিলেন।

শিল্পা শেঠি
শিল্পা শেঠি এবং তার স্বামী রাজ কুন্দ্রা ২০২০ সালে তাদের দ্বিতীয় সন্তান কন্যা সামিশার জন্মের ঘোষণা দিয়েছিলেন। তারাও সন্তানের জন্মের জন্য সারোগেসি পদ্ধতি বেছে নিয়েছিলেন।

তুষার কাপুর
একজন গর্বিত সিংগেল বাবা তুষার কাপুর। ২০১৬ সালে সারোগেসির মাধ্যমে তার ছেলে লক্ষ্যকে
পৃথিবীতে স্বাগত জানান তিনি। জিতেন্দ্র এবং শোভা কাপুরকে উপহার দেন তাদের প্রথম নাতি।

করণ জোহর
তুষারের মতো করণ জোহরও ২০১৭ সালে একজন গর্বিত সিংগেল বাবা হন। তিনি ঘোষণা করেছিলেন সারোগেটের মাধ্যমে যমজ সন্তান যশ এবং রুহির বাবা হয়েছেন। চলচ্চিত্র নির্মাতা প্রায়শই ইনস্টাগ্রামে তার সন্তানদের সঙ্গে ছবি পোস্ট করেন।

সানি লিওন
সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেন সানি লিওন এবং ড্যানিয়েল ওয়েবার। ২০১৮ সালে তারা যমজ সন্তানের পিতা-মাতা হোন। এর আগে ২০১৭ সালে কন্যা নিশাকে দত্তক নিয়েছিলেন সানি।

একতা কাপুর
প্রযোজক একতা কাপুর তার ভাই তুষারের পদাঙ্ক অনুসরণ করেন। সারোগেসির মাধ্যমে মা হয়েছেন একতা। ২০১৯ সালে সারোগেসির মধ্য দিয়ে ছেলে রাভিকে স্বাগত জানিয়েছিলেন।

শ্রেয়াস তালপাড়ে
শ্রেয়াস তালপাড়ে এবং তার স্ত্রী দীপ্তি তাদের বিয়ের ১৪ বছর পর প্রথম কন্যা সন্তান আদ্যার মুখ দেখেন। ২০১৮ সালে সারোগেসির মধ্য দিয়ে পিতা-মাতা হন তারা।

শাহরুখ খান
বলিউডের কিং খান শাহরুখ খান সবাইকে অবাক করে দেন ২০১৩ সালে তৃতীয় সন্তানের খবর দিয়ে। তিনি ও তার স্ত্রী গৌরি খান পুত্র আবরামের বাবা-মা হয়েছেন সারোগেসির মাধ্যমে। মূলত শাহরুখের পর থেকেই ভারতে সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেয়ার প্রথা জনপ্রিয় হয়ে উঠে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]