‘পরিণীতা’ মুছে দেয় বিদ্যার ‘অশুভ’ তকমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৫ জুলাই ২০২৩

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও পদ্মশ্রী পদকে ভূষিত বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের ক্যারিয়ার শুরু হয় ছোটপর্দার মাধ্যমে। তিনি বড়পর্দায় পা রাখেন বাংলা সিনেমার মাধ্যমে।

তবে বিদ্যার ফিল্ম ক্যারিয়ারের শুরুতে পরতে হয়েছিল বিভিন্ন সমস্যায়। প্রথমে দক্ষিণী সিনেমায় শুটিং করেও অবশেষে বাতিল হয়ে যায় সিনেমাটি। এর পরই তার গায়ে লেগে যায় ‘অশুভ’র তকমা।

আরও পড়ুন: সুশান্তের প্রেমিকা রিয়ার পাশে দাঁড়ালেন বিদ্যা বালান

এরপর বিদ্যার প্রথম সাফল্য আসে বলিউডের সিনেমা ‘পরিণীতা’র মাধ্যমে। তবে ‘পরিণীতা’ সিনেমায় সুযোগ পাওয়া খুব সহজ ছিল না বিদ্যার জন্য। পরিচালক প্রদীপ সরকারের সুপারিশে বিদ্যা বালান ‘পরিণীতা’ সিনেমার জন্য অডিশন দেন। কিন্তু প্রযোজক বিধু বিনোদ চোপড়া চেয়েছিলেন ললিতা চরিত্রে ঐশ্বরিয়াকে।

জানা যায়, মুম্বাই বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্বে স্নাতকোত্তর পড়ার সময় বিদ্যা বালনের কাছে মালয়ালি তারকা মোহনলালের বিপরীতে ‘চক্রম’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ এসেছিল। ‘চক্রম’ সিনেমার শুটিংয়ের প্রথম দফার কাজ শেষ করেন বিদ্যা। সেই সময় একই সঙ্গে অভিনেত্রী প্রায় এক ডজন ছবিতে অফার পান।

‘পরিণীতা’ মুছে দেয় বিদ্যার ‘অশুভ’ তকমা

তবে প্রযোজনার সমস্যার কারণে বন্ধ হয়ে যায় ‘চক্রম’ সিনেমার কাজ। আর সেখান থেকেই বিদ্যার ক্যারিয়ারের সঙ্গে ‘অশুভ’ তকমা লেগে যায়। মালয়লম সিনেমা ‘কলরি বিক্রমণ’ ছিল তার একমাত্র সম্পূর্ণ শেষ করা সিনেমা কিন্তু সেটিও মুক্তি পায়নি। শুধু তাই নয়, ব্লকবাস্টার হিট হওয়া মাধবনের ‘রান’ সিনেমাসহ একাধিক হিট সিনেমা তার হাতে আসলেও তাকে সরিয়ে দেওয়া হয়।

বিদ্যার এই অতীতের কারণেই পরিণীতা সিনেমায় নিতে রাজি হননি প্রযোজক বিধু বিনোদ। দীর্ঘ ৬ মাস ধরে বিদ্যা বালানকে ললিতার চরিত্রে একাধিক অডিশন ও স্ক্রিন টেস্টের পর প্রযোজক রাজি হন তাকে সিনেমায় নিতে।

তবে শুরু থেকেই বিদ্যার অভিনয় দক্ষতার ওপর ভরসা ছিল প্রদীপ সরকারের। বলিউডের ইতিহাসে বক্সঅফিসের অন্যতম সফল সিনেমা ‘পরিণীতা’ ই ঘুঁচিয়েছিল বিদ্যার ‘অশুভ’ তকমা।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।