১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ‘আম-কাঁঠালের ছুটি’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৪ জুলাই ২০২৩

দেশের প্রেক্ষাগৃহে ১৮ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে শিশুতোষ চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’। সিনেমাটি নির্মাণ করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার প্রধান সহকারী পরিচালক ‘আদিম’ খ্যাত নির্মাতা যুবরাজ শামীম।

সিনেমাটির আন্তর্জাতিক সংস্করণের নামকরণ করা হয়েছে সামার হলিডে। নির্মাতা মনে করছেন, সত্তর-আশি কিংবা মধ্য নব্বইয়ের দশকে যারা শৈশব-কৈশোর পার করেছেন তারা নিজেদের খুঁজে পাবেন এ সিনেমায়।

নির্মাতা জানান, গত শতাব্দীর আশি এবং নব্বই দশকে শৈশব-কৈশোর পেরুনো প্রজন্ম নিজেদের যাপিত শৈশব খুঁজে পাবেন গ্রামীণ পটভূমিতে নির্মিত এই চলচ্চিত্রে। আমার মেয়েকে নিজের শৈশব দেখানোর একটা প্রচেষ্টা হিসেবেই সিনেমাটি তৈরি করতে শুরু করেছিলাম।

খুব ছোট্ট একটা কারিগরি ইউনিট আর এক ঝাঁক আনকোরা অপেশাদার অভিনয় শিল্পী নিয়ে একটা লম্বা সময় ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়। প্রযোজনা ও পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য ও সংলাপ রচনা, চিত্রগ্রহণ, সম্পাদনা এবং সাউন্ড ডিজাইন করেছেন মোহাম্মদ নূরুজ্জামান নিজেই। এই সিনেমার প্রধান সহকারী পরিচালক ছিলেন ‘আদিম’ খ্যাত নির্মাতা যুবরাজ শামীম।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জুবায়ের, লিয়ন, আরিফ, হালিমা, তানজিল, ফাতেমা এবং কামরুজ্জামান কামরুল।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।