১ হাজার কোটির ঘরে শাহরুখের ‘জওয়ান’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩

বলিউড কিং খান শাহরুখের ‘জওয়ান’ আয়ের বহুপ্রতীক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছেছে। ‘পাঠান’সহ একাধিক সিনেমার রেকর্ড ভেঙে ‘জওয়ান’ সিনেমার আয় ছাড়ালো ১ হাজার কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার কোটি টাকা। পুরো বিশ্বের ব্যবসা মিলিয়ে অ্যাটলি পরিচালিত এ সিনেমা রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে-এ কথা বলাই যায়।

আরও পড়ুন: বড়পর্দার পর ওটিটির জন্য বিক্রি হয়েছে ‘জওয়ান’

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘জওয়ান’ নিয়ে উন্মাদনা যে কতটা, তা এখনো বোঝা যাচ্ছে যে কোনো প্রেক্ষাগৃহে গেলেই। কলকাতাসহ বিভিন্ন শহর, এমনকি মফস্বলের প্রেক্ষাগৃহগুলোতেও ছুটির দিনে টিকিট পাওয়া যাচ্ছে না বলা চলে।

এমন অনেকেই রয়েছেন, যারা একবার ‘জওয়ান’ দেখেছেন। দ্বিতীয় বা তৃতীয়বার এ সিনেমা দেখতে আসার দর্শকের সংখ্যাটাও কম নয়। আর তাদের কাঁধে ভর করেই ‘জওয়ান’ এ বিশাল ব্যবসার লক্ষ্যমাত্রায় পৌঁছেছে।

চলতি মাসের ৭ তারিখ বিশ্বজুড়ে মুক্তি পায় ‘জওয়ান’। প্রথম দিনেই ৭৫ কোটির ব্যবসা করে সিনেমাটি। প্রথম সপ্তাহের শেষে ৩৮৯ কোটি রুটি আয় করে এবং দ্বিতীয় সপ্তাহ শেষে সেই আয় পার করল ৫০০ কোটি রুপির গণ্ডি।

আরও পড়ুন: ‘ডাঙ্কি’ সিনেমা মুক্তির কথা ঘোষণা করলেন শাহরুখ

‘জওয়ান’ ভারতে মুক্তিপ্রাপ্ত সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার বিচারে রয়েছে চতুর্থ স্থানে রয়েছে। এর আগে রয়েছে ‘পাঠান’, ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ ও ‘গদর-২’। সম্প্রতি এ তালিকায় থাকা ‘কেজিএফ-২’ সিনেমাকে পেছেনে ফেলেছে ‘জওয়ান’।

‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখলেন তামিল তারকা নয়নতারা। এই প্রথম বলিউড সিনেমা পরিচালনা করলেন দক্ষিণী চলচ্চিত্রের খাতিমান নির্মাতা অ্যাটলি।

 
 
 
View this post on Instagram

A post shared by SanyaM (@sanyamalhotra_)

সিনেমায় নেতিবাচক চরিত্রে দেখা গেছে দক্ষিণের তারকা অভিনেতা বিজয় সেতুপতিকে। এছাড়া ক্যামিও চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তকে।

‘জওয়ান’ সিনেমায় আরও অভিনয় করেছেন প্রিয়মণি, সানিয়া মালহোত্র, ঋধি ডোগরা, লেহর খান, গিরিজা ওক, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।