গানের ভুবনে ভালোবাসা


প্রকাশিত: ০৩:৩৯ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

এবারের ভালোবাসা দিবস উপলক্ষে বেশ কয়েকজন তারকাশিল্পীর অ্যালবাম প্রকাশ পেয়েছে। এদের মধ্যে রয়েছেন, হৈমন্তী শুক্লা, ফাহমিদা নবী, রূপঙ্কর বাগচী, রিজিয়া পারভীন, প্রিয়াংকা গোপ, সুমনা বর্দ্ধন, তৌসিফ, কাজী শুভ, রাফাত, সাজুসহ অনেকেই।

ভালোবাসা দিবসের অন্যতম চমক হিসেবে থাকছে জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী ও ওপার বাংলার সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচীর দ্বৈত অ্যালবাম `নীল ঝিনুকের খাম`। ৮টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এর মধ্যে ৪টি দ্বৈত ও ২টি করে একক গান রাখা হয়েছে।  এটি ফাহমিদা ও রূপঙ্করের প্রথম দ্বৈত অ্যালবাম। অ্যালবামটি প্রকাশ করেছে লেজার ভিশন। একই ব্যানারে আরো থাকছে দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী হৈমন্তী শুক্লা, প্রিয়াংকা গোপ ও সুমনা বর্দ্ধনের অ্যালবাম `ত্রয়ী`। বাসুদেব ঘোষের সুর ও সঙ্গীতে এ অ্যালবামে গান লিখেছেন, সকাল, মাহমুদ আকাশ, ভূঁইয়া শফিকুল ইসলাম, গোলাম মোর্শেদসহ অনেকেই। অ্যালবামে মোট ৯টি গান রয়েছে।

অন্যদিকে, ভালোবাসা দিবস উপলক্ষে ফোক, রবীন্দ্রসঙ্গীত, রক ও আধুনিক ধারার সব মিলিয়ে প্রায় ৪০টি অ্যালবাম প্রকাশ করছে প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ। ইতোমধ্যেই অ্যালবামগুলো বাজারে আসতে শুরু করেছে। এ তালিকায় রয়েছে, ক্লোজআপ তারকা সাজুর ১২তম একক অ্যালবাম `রেগে গেলেন তো হেরে গেলেন`, মিনারের একক `আহ্ রে`, `জিরো ডিগ্রি` ছবির গানের অ্যালবাম ইত্যাদি।

এছাড়াও থাকছে, চঞ্চল খানের রবীন্দ্রসঙ্গীতের একক অ্যালবাম `প্রাঙ্গণে মোর`, লাবনী`র `লাবনী ভলিউম-১`, সিনথিয়ার `তোমাকে ভুলিনি`, আরিফের `দ্বিমাত্রিক`, রকস্ট্রাটার ব্যান্ডের `রকস্ট্রাটা`, ব্যান্ড অ্যালবাম `চিৎকার`, ইনসাইড ব্যান্ডের `ফরটিন সেকেন্ড`, ব্যান্ড মিক্সড `রক ৮০৮ ও ৯০৯`, আশিকের রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম `আমি ও রবীন্দ্রনাথ` ইত্যাদি। ভালোবাসা দিবসে লেজার ভিশনের ব্যানারে আরো প্রকাশ পাচ্ছে, নবীন কণ্ঠশিল্পী ঐশী`র প্রথম একক `ঐশী এক্সপ্রেস`, তপুর `কিছু কথা`, রাফাত`র দ্বিতীয় একক `সুফিয়ানা-২`, সানিয়া রমার `ডাগুর ডুগোর চাহনি`, শায়লা তাসমীনের রবীন্দ্র রাগভিত্তিক গানের অ্যালবাম `বারে বারে ফিরালে` ও মিশ্র অ্যালবাম `হৃদয়ের মাঝ পথে`।

এদিকে, প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার ব্যানারে প্রকাশ হচ্ছে, ক্লোজআপ তারকা লিমনের একক `ঝালমুড়ি`, সাবার নতুন একক, রফিকুল আলমের `জল রঙয়ের ভালোবাসা`, আলো রায়ের `অভিমান`, লিজার `কি করে`, মিশ্র অ্যালবাম `প্রিয়া রে` ও `ভালোবাসি চিরদিন`।

সিডি চয়েজের ব্যানারে প্রকাশিত হয়েছে, তৌসিফের প্রথম দ্বৈত অ্যালবাম `তৌসিফ উয়িথ লাভবার্ড`। এর গানগুলোতে তৌসিফের সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছেন কলকাতার সারেগামাপা খ্যাত কণ্ঠশিল্পী স্বরলিপি ও সেরাকণ্ঠ খ্যাত শিল্পী নদী। এছাড়াও এ ব্যানার থেকে আরো প্রকাশিত হয়েছে নিশির একক `নিশি দ্য মেলোডিয়াস নাইটেঙ্গেল`, মিশ্র অ্যালবাম `একে একে দুই`, `মায়াপুর` ও `মিক্সড হিট-৫`। পাশাপাশি আম্বার মিউজিকের ব্যানারে প্রকাশ হয়েছে জনপ্রিয় কণ্ঠশিল্পী রিজিয়া পারভীনের রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম `শুধু তোমার জন্য`।

এইচএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]