এফডিসির নতুন এমডিকে চলচ্চিত্র ফোরামের শুভেচ্ছা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩২ এএম, ১৬ অক্টোবর ২০১৭

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি) নতুন এমডি আমির হোসেন। তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাল চলচ্চিত্রের নতুন সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম। আজ (সোমবার) দুপুরে এফডিসির এমডির কার্যালয়ে চলচ্চিত্র ফোরামের সদস্যরা ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি মতবিনিময়ও করেন।

এসময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র ফোরামের সভাপতি নাসির উদ্দিন দিলু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইকবাল ছাড়াও প্রযোজক আবদুল আজিজ, চিত্রপরিচালক গাজী মাহাবুব, ওমর সানি, অমিত হাসান, রমিজ উদ্দিন, নাদের চৌধুরী, মাহামুদ হোসেন, কমল পাটেকার, ধীমন বড়ুয়া প্রমুখ।

এসময় ঘণ্টাব্যাপী এফডিসির এমডির সঙ্গে আলাপ করেন চলচ্চিত্র ফোরামের সদস্যরা। আলাপের মূল উপজীব্য ছিল, চলচ্চিত্রের সার্বিক উন্নয়নে এফডিসি কর্তৃপক্ষের সহায়তা, চলচ্চিত্র ফোরাম ও এফডিসির মধ্যে সখ্য গড়ে তোলার।

এসময় আবদুজ আজিজ এমডি বরাবর আবেদন জানিয়ে ১০০টি হল ডিজিটাল করে সরকারের কাছে সহযোগিতা কামনা করেন ও এফডিসির মেশিন ভাড়া কমানো এবং নতুন ক্যামেরা ও টেকনিক্যাল সরঞ্জাম আরও উন্নত করার কথা বলেন। পাশাপাশি চলচ্চিত্র ফোরামের সভাপতি নাসির উদ্দিন দিলু এফডিসি সংলগ্ন সড়কটি নায়করাজ রাজ্জাকের নামে করার জন্য সংশিষ্ট মন্ত্রণালয়ের কাছে স্মারকলিপি পাঠানোর কথা জানান।

চলচ্চিত্র ফোরামের নতুন সদস্য গাজী মাহাবুব জানান, ‌‘গেল ১০ অক্টোবর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে চলচ্চিত্র ফোরামের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আজ এমডি মহোদয়কে শুভেচ্ছা জানানো হলো।’ তিনি বলেন, ‘শাকিব খান, কাজী হায়াৎ, ববি দেশের বাইরে রয়েছে; মৌসুমী, মিম শুটিংয়ে ব্যস্ত থাকায় আসতে পারেননি।’

গেল ২ অক্টোবর যাত্রা শুরু করে চলচ্চিত্রের নতুন সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম। শিল্পী, নির্মাতা-কলাকুশলী, হল মালিক, প্রদর্শক সমিতির সদস্যদের সমন্বয়ে গঠিত এই সংগঠন।

এনই/এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com