অরিন্দম শীলের ব্যোমকেশে অভিনয় করবেন অঞ্জন দত্ত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪০ এএম, ১৮ অক্টোবর ২০১৭

কলকাতার জনপ্রিয় নির্মাতা অরিন্দম শীলের ব্যোমকেশ সিরিজে এবার অভিনয় করছেন গায়ক-অভিনেতা অঞ্জন দত্ত। শ্রীকান্ত মোহতার প্রযোজনায় এই ছবিতে ইতোমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ছবির নাম দেয়া হয়েছে রক্তের দাগ। ২০১৭ সালের শুরুতেই ছবির শুটিং শুরু হবে।

খবর কলকাতার একটি গণমাধ্যমের। সেখানে বলা হয়েছে, ছবিতে ঊষাপতিবাবুর চরিত্রে অভিনয় করবেন অঞ্জন দত্ত। তবে টালিউডে চাউর ছিল ব্যোমকেশের ছবিকে কেন্দ্র করে দুই পরিচালক অঞ্জন দত্ত ও অরিন্দম শীলের মনোমানিল্য তুঙ্গে।

এমন কথা উড়িয়ে দিয়ে অরিন্দম বলেন, ‘আমাদের মধ্যে আদৌ কোনো লড়াই ছিল না। এটা খানিকটা মিডিয়ার সৃষ্টি। আমরা ভুল ধারণা বদলে দিতে চাই। তাই প্রযোজক শ্রীকান্ত মোহতার সঙ্গে আলোচনা করেই অঞ্জনদাকে প্রস্তাব দেয়া হয়। উনি রাজি হয়েছেন’।

এদিকে দর্শকের মধ্যে ব্যোমকেশ নিয়ে একটা দ্বন্দ্ব তৈরি হয়েছে। আবির চট্টোপাধ্যায়কে ব্যোমকেশ করে ছবি তৈরি শুরু করেছিলেন অঞ্জন দত্ত। তারপর আবির সন্দীপ রায়ের পরিচালনায় ‘ফেলুদা’র চরিত্রে অভিনয় শুরু করেন। অঞ্জন দত্ত তারপর থেকে ব্যোমকেশ সিরিজে যিশু সেনগুপ্তকে নিয়ে আসেন।

এদিকে আবির আবার ব্যোমকেশ হয়ে অরিন্দম শীলের ব্যোমকেশ সিরিজে অভিনয় শুরু করেন। পরিচালক শৈবাল মিত্রও ব্যোমকেশের ছবি তৈরি শুরু করেন ধৃতিমান চট্টোপাধ্যায়কে নাম ভূমিকায় রেখে। ইদানীং ওয়েবসিরিজও শুরু হচ্ছে ব্যোমকেশের গল্প নিয়ে।

ব্যোমকেশ নিয়ে এই লড়াই কি শেষ হতে যাচ্ছে? অরিন্দম জানান, ‘আমি আর অঞ্জনদা একই বছর আর ব্যোমকেশ করব না এমনটাই ঠিক হয়েছে। দুই পরিচালকের ছবির মধ্যেই বিরতি থাকবে’।

প্রসঙ্গত, বাংলা গানের জগতে অঞ্জন দত্ত একজন জনপ্রিয় শিল্পী। জীবনমুখী গান নামে বাংলা গানের যে ধারা প্রচলিত, অঞ্জন দত্ত সেই ধারার গান লেখেন, সুর করেন এবং গেয়ে থাকেন। তিনি চলচ্চিত্রে অভিনয় করেছেন এবং চলচ্চিত্র পরিচালনাও করেছেন। তার পরিচালিত একটি ছবির নাম দ্য বঙ কানেকশন। সমসাময়িক অঞ্জন দত্তের একটা ছবি হলো রঞ্জনা আমি আর আসবনা। এই ছবির টাইটেলটিও দুই বাংলায় বেশ জনপ্রিয়।

অরিন্দম শীল ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, পরিচালক এবং প্রযোজক। তার পরিচালিত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে আবর্ত, এবার শবর, হর হর ব্যোমকেশ ও ঈগলের চোখ। এছাড়া অনেকগুলো ছবিতে তিনি অভিনয় করেছেন।

এনই/এইচএন/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :