ছাড়পত্র না পাওয়ায় পেছাতে পারে জিৎ-ফারিয়ার ছবির মুক্তি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৪ জানুয়ারি ২০১৮

নতুন ছবির মুক্তি উপলক্ষে বর্তমানে ঢাকায় রয়েছেন কলকাতার সুপারস্টার জিৎ। আজ বুধবার সকাল ১০টায় ঢাকায় পা রাখেন তিনি। আসছে শুক্রবার (২৬ জানুয়ারি) মুক্তি পাওয়ার কথা রয়েছে জিতের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান জিতস ফিল্ম ওয়ার্ক প্রযোজিত ছবি ‘ইন্সপেক্টর নটি কে’। ছবির প্রচারণার কাজ শেষ করে আগামীকাল বৃহস্পতিবার বিকেলে কলকাতায় ফিরে যাবেন।

এটি বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র হিসেবে যাত্রা করলেও সেটি আর থাকছে না। বাংলাদেশে যৌথ প্রযোজনার নীতিতে হঠাৎ পরিবর্তনের ফলে ভারতের সঙ্গে চলচ্চিত্র আমদানি-রফতানি (সাফটা) নীতিমালার আওতায় মুক্তি পেতে যাচ্ছে। ছবিটি বাংলাদেশে আমদানি করছে জাজ মাল্টিমিডিয়া।

ছবিটির মুক্তি উপলক্ষে আজ সন্ধ্যায় ঢাকা ক্লাবে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থেকে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করবেন জিৎ ও এই ছবিতে তার নায়িকা নুসরাত ফারিয়া। থাকবেন ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

কিন্তু আজ বুধবার সন্ধ্যায় জানা গেল ছবিটি এখনো সেন্সর অনুমতি পায়নি। শুধু তাই নয়, এখনো সেন্সরে প্রদর্শিতই হয়নি ছবিটি। অথচ এই সপ্তাহের কার্যদিবস হিসেবে হাতে আছে কেবল আগামীকালকের দিনটিই। তাই ২৬ তারিখ ‘ইন্সপেক্টর নটি কে’ ছবির মুক্তি নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

ছবিটির সেন্সর হওয়া প্রসঙ্গে জানতে চাইলে সেন্সর বোর্ডের সচিব জালালউদ্দিন মুন্সি আজ সন্ধ্যা ৭টায় জাগো নিউজকে বলেন, ‘ছবিটি এখনো সেন্সর হয়নি। এটি দেখাই হয়নি এখনো। ২৬ তারিখে মুক্তি পাবে কী না নিশ্চিত করে বলা যাচ্ছে না।’ কবে নাগাদ দেখা হবে জানতে চাইলে তিনি বলেন, ‘আগামী সপ্তাহেই সম্ভাবনা বেশি। তবে আগামীকাল বৃহস্পতিবার যেহেতু এই সপ্তাহের আরও একটি কার্যদিবস বাকি, আগামীকালও দেখা হতে পারে।’

 

jagonews24

আগামীকাল বৃহস্পতিবার ছবিটি দেখার পর সেদিনই সেন্সর পাওয়া সম্ভব কী না সেই প্রসঙ্গে এই কর্মকর্তা বলেন, ‘এটা বলা মুশকিল। তবে হতেও পারে। যদি ছবিটি আনকাট রাখা যায়, কোনো দৃশ্য বা বিষয়ে আপত্তি না উঠে তবে সেন্সরবোর্ডের চেয়ারম্যান ছবিটিকে ছাড়পত্র দিতে পারবেন।’

একই কথা বললেন সেন্সর বোর্ডের আরেক সদস্য বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি জাগো নিউজকে বলেন, ‘ছবিটি সেন্সরে ছাড়পত্রের জন্য জমা পড়েছে। এখনো দেখা হয়নি। ২৬ তারিখ মুক্তি পাবার বিষয়টি অনিশ্চিত।’

এই বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন বলেন, 'আমরা ছবিটি ২৬ জানুয়ারিতেই মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি। কাল একটি সরকারি কার্যদিবস এখনো হাতে আছে। আশা করছি সেন্সর ছাড়পত্রের কাগজ হাতে পাবো। আর যদি না হয় তবে আগামী সপ্তাহে ছবিটি মুক্তি দেয়া হবে।'

‘ইন্সপেক্টর নটি কে’ দিয়ে অনেকদিন পর ফের বড় পর্দায় অশোক পাতি নিয়ে আসছেন কমেডি ছবি। ছবিটি রোমান্টিক কমেডি ধাচের একেবারে নতুন ধরনের গল্প। দুই যমজ পুলিশের ভালোবাসার গল্প দেখা যাবে এখানে।

এ সিনেমার শুটিং হয়েছে ভারত ও ইতালির নানা লোকেশনে। এর আগে এই জুটি ‘বাদশা দ্য ডন’ ও ‘বস টু’ সিনেমায় অভিনয় করেছেন। সিনেমা দুটি ব্যপক আলোচনায় এসেছিল। সেই সাফল্যের ধারাবাহিকতা নিয়ে আগামী ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে এই জুটির তৃতীয় ছবি।

জিৎ-ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়, বিশ্বনাথ বসু, ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান, কৌশিক প্রমুখ।

এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :