অবুঝ ভালোবাসার গল্পে তারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮

কবি আহনাফ মুক্তাদির। প্রেমের কবিতার জন্য বাংলা সাহিত্যে তাঁর অপ্রতিদ্বন্দী অবস্থান। লিখে গেছেন ভালোবাসার অসংখ্য পঙক্তিমালা। মৃত্যুর পর তাকে নিয়েই চলছে গবেষণা। উদ্ধার হয়েছে তার একটি অপ্রকাশিত ব্যাক্তিগত দিনলিপি আর কিছু আলোকচিত্র। তা থেকেই জানা যায় তার জীবনে বিশেষ কয়েকজন নারীর কথা। যাদের মাঝে তিনি খুঁজেছেন ভালোবাসা।

নব্বইয়ের দশকে বঃয়সন্ধির কিশোরের প্রথম প্রেম,যৌবনের বিভ্রান্ত সময়ের উন্মোচন অথবা জীবনের সায়াহ্নে পুনঃআবিস্কার কবির সব ভালোবাসার গল্পই যেন কোথাও একটি সুতোয় বাঁধা। একজনেরই অনুসন্ধান। তার কবি হয়ে ওঠার একেকটি অধ্যায়। কবির মৃত্যুর শতাধিক বছর পরেও যা আপ্লুত করে গবেষনারত যন্ত্রমানবীকে। জন্ম হয় আরেক অযান্ত্রিক ভালোবাসার গল্প। এমন গল্পেই নির্মিত হয়েছে ৬ পর্বের ধারাবাহিক নাটক ‘অবুঝ’।

নাটকটি রচনা করেছেন তুহিন হোসেন ও পরিচালনা করেছেন প্রিতি দত্ত ও বিশ্বজিৎ দত্ত। নাটকটিতে অভিনয়ে করেছেন আরফান নিশো,রাইসুল ইসলাম আসাদ,অ্যালেন শুভ্র, প্রভা, তাপসনুভা তিশা, ইচ্ছা,সায়লা সাবি, অর্ষা।
উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত রাত ৭টায় ও রাত সাড়ে ৯ টায় তারকা বহুল এই ভালোবাসার নাটকটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

এমএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :