একুশে পদক পাচ্ছেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি ২০১৮ সালের জন্য একুশে পদকে ভূষিত হয়েছেন। বৃহস্পতিবার একুশে পদক জয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে সমাজসেবায় এই রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হলেন ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চনকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখায় স্বীকৃতি দেয়া হচ্ছে। আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য সব একুশে পদকপ্রাপ্তদের সঙ্গে তার হাতেও এ পদক তুলে দেবেন।

বিষয়টি নিশ্চিত করে ইলিয়াস কাঞ্চন জাগো নিউজকে জানান, 'আজ বিকেলেই খবরটি পেলাম। কর্তৃপক্ষ আমার সঙ্গে যোগাযোগ করে একুশে পদক পাওয়ার বিষয়টি জানালেন। খুব ভালো লাগছে। রাষ্ট্রের কাছে আমি কৃতজ্ঞ আমার কর্মকে মূল্যায়ন করায়। এ প্রাপ্তি আমৃত্যু নিরাপদ সড়কের দাবিতে এবং দেশের জন্য কাজ করতে অনুপ্রেরণা যোগাবে।'

in

স্বাধীনতার পরপর সুভাষ দত্তের হাত ধরে তার চলচ্চিত্রর আগমন। দীর্ঘ চলচ্চিত্র জীবনে তিনি ইন্ডাস্ট্রিতে উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল ও দর্শক নন্দিত সিনেমা।

অভিনেত্রী অঞ্জু ঘোষের সঙ্গে 'বেদের মেয়ে জোসনা' ছবিটি ঢাকাই ছবির ইতিহাসে সর্বাধিক ব্যবসা করা সিনেমার তালিকায় প্রথম হয়ে আছে আজও। এছাড়াও তিনি দিতি ও চম্পার সঙ্গে জুটি বেঁধে সফল হয়েছেন।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার স্ত্রী জাহানারার মৃত্যুর পর তিনি নিরাপদ সড়ক চাই (নিসচা) নামের একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। তার আওতায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছিলেন। আন্দোলনের প্রেক্ষিতে দেশে পালিত হচ্ছে নিরাপদ সড়ক দিবস। সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে তিনি একুশে পদক সম্মাননা পাচ্ছেন।

এলএ/এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :