মুক্তিযোদ্ধা জোভানের জন্ম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৬ মার্চ ২০১৮

একাত্তরে মার্চের উত্তাল দিনগুলোর ঘটনাপ্রবাহ, পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংস গণহত্যা, নির্বিচার লুণ্ঠন, ব্যাপক ধ্বংসলীলা ও নিষ্ঠুর অত্যাচারের ফলে দেশের কোটি-কোটি মানুষ হয়ে পড়ে নিরাপত্তাহীন। কোটি মানুষের অসহায় দেশত্যাগ, অন্যদিকে অকুতোভয় মুক্তিযোদ্ধাদের অসীম আত্মত্যাগ ও বীরত্বপূর্ণ প্রতিরোধ সংগ্রাম স্বাধীনতা- এগুলা আমরা শুধু শুনেই এসেছি। দেখেছি এমন গল্পে চিত্রায়িত নাটক ও চলচ্চিত্র। এবার এমনই মুক্তিযুদ্ধভিত্তিক গল্পে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'জন্ম'। যেখানে মুক্তিযোদ্ধা বোবা রশিদ চরিত্রে অভিনয় করেছেন টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা জোভান। জোভানের বিপরীতে মারদাঙ্গা পারভীন চরিত্রে রয়েছেন সাফা কবির। এটি নির্মাণ করেছেন ভিকি জাহিদ।

মুক্তিযুদ্ধভিত্তিক গল্পে এর আগে নাটক বা চলচ্চিত্র নির্মিত হলেও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের এ গল্পটা একটু ব্যতিক্রম। যুদ্ধের সেই সময়টাতে একজন মুক্তিযোদ্ধা কতটা কষ্ট ও ত্যাগ স্বীকার করেছেন এখানে তা-ই ফুটিয়ে তোলা হয়েছে।

জোভান বলেন, 'আমি মুক্তিযুদ্ধ দেখিনি। ঐ সময়টাতে মুক্তিযোদ্ধারা যতটা চিন্তা, চেতনা ও কষ্ট করেছেন তাও দেখিনি। ঐ রকম একটা চরিত্রে কাজ করা আসলে অনেক কঠিন। আমি সারারাত না ঘুমিয়ে শুধু তাদের কথা চিন্তা করেছি। এই চরিত্রটি নিজের ভিতরে ধারণ করার জন্য অনেক কষ্ট করেছি। এই কাজটা আমার জন্য সত্যিই একটা চ্যালেঞ্জ। কাজটি নিয়ে আমি অনেক আশাবাদী।'

সম্প্রতি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির একটি গান প্রকাশিত হয়েছে ইউটিউবে। গানটি প্রকাশের পর থেকেই বেশ সাড়া পাচ্ছেন বলো জানান জোভান। স্বাধীনতা দিবস উপলক্ষে এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইউটিউবে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, ভিকি জাহিদের নির্মাণে এর আগেও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন জোভান। 'জন্ম' হচ্ছে জোভান অভিনীত চতুর্থ স্বল্পদৈর্ঘ্য।

এছাড়াও জোভান সম্প্রতি পহেলা বৈশাখ ও ঈদের বেশ কিছু নাটকে কাজ করেছেন। সামনে আরো বেশ কিছু কাজ রয়েছে। গেলো ভালোবাসা দিবসে জোভান অভিনীত 'বেস্ট ফ্রেন্ড' নাটকটি বেশ সাড়া ফেলে চারিদিকে।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :