কিছু আলো, বৃষ্টির সঙ্গে আরেকটি সুযোগ চাইছেন পূর্ণিমা

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৭ মে ২০১৮

দীর্ঘদিন চলচ্চিত্রে রাজত্ব করেছেন। মায়াবী হাসি আর প্রাণ দোলানো অভিনয় দিয়ে বাজিমাত করেছেন শতাধিক চলচ্চিত্রে। অনেকদিন ধরেই তিনি বড় পর্দায় অনিয়মিত। কাজ করছেন নিয়মিতভাবে ছোট পর্দায়। কখনো তার দেখা মিলে উপস্থাপনায়, কখনো বা নাটক-বিজ্ঞাপনে। পাশাপাশি সামলে নিচ্ছেন এক কন্যা ও স্বামী-সংসারও।

সবকিছু মিলিয়ে বেশ ভালোই আছেন বলা চলে। তবে সাম্প্রতিক সময়ে একটি অনুষ্ঠানে ‘ধর্ষণ’ বিষয়ক সমালোচনায় খানিকটা বিধ্বস্ত ঢাকাই সিনেমায় আলো ছড়ানো পূর্ণিমা। এরপর থেকেই কেমন যেন খেই হারানো পূর্ণিমাকেই দেখা যাচ্ছে।

যে ‘মেরিল-প্রথম আলো’ পুরস্কারের উপস্থাপনায় গত বছর বাজিমাত করে দিয়েছিলেন, সেই অনুষ্ঠানে চলতি বছরে তাকে দেখা গেল ম্লান। সবই আছে, সৌন্দর্যের জৌলুস, বাচনভঙ্গির সাবলীলতা। তবুও কোথায় যেন কিছু নেই। সেটা হয়তো উচ্ছ্বাসেরই কমতি। সমালোচনা মানুষের মানসিকতা দুর্বল করে দেয়।

তবে নিজেকে এই অবস্থা থেকে তুলে আনতে চাইছেন পূর্ণিমা। সময়ের সাথে সাথে মুছে ফেলতে চাইছেন সমালোচনার ক্ষতও। তারই আভাস মিললো যেন পূর্ণিমার এক ফেসবুক স্ট্যাটাসে। তিনি বুধবার (১৬ মে) দিবাগত রাতে এক স্ট্যাটাসে বলিউডের জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়েটস’র জনপ্রিয় গানটির কয়েকটি লাইন পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘গিভ মি সাম সানশাইন, গিভ মি সাম রেইন/গিভ মি অ্যানাদার চান্স, আই ওয়ান্না গ্রো আপ ওয়ানস অ্যাগেইন’। অর্থাৎ, ‘আমাকে কিছু সূর্যের আলো দাও, কিছু বৃষ্টি দাও, আরেকটি সুযোগ চাই আমি নিজেকে বিকশিত করতে।’

গানে গানে হয়তো নিজের কাছেই শক্তি খুঁজে বেড়াচ্ছেন পূর্ণিমা।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :