নাচে-গানে সালমান শাহ নামের আবেগে ভাসালেন সিয়াম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১৭ মে ২০১৮ | আপডেট: ০২:০০ পিএম, ১৭ মে ২০১৮
নাচে-গানে সালমান শাহ নামের আবেগে ভাসালেন সিয়াম

নব্বই দশকে বাংলা চলচ্চিত্রকে যিনি মাতিয়ে রেখেছিলেন তিনি চিত্রনায়ক সালমান শাহ। সে সময় পেরিয়ে আজও দেশীয় চলচ্চিত্রের অন্যতম সুপারস্টার হয়ে আছেন তিনি। অভিনয় আর স্টাইল দিয়ে বদলে দিয়েছিলেন দেশীয় সিনেমার প্রেক্ষাপট। সালমান শাহ আজও বাংলা সিনেমায় দারুণ এক আবেগের নাম।

সেই আবেগকে নতুন করেই যেন ছড়িয়ে দিতে চাইলেন তরুণ নির্মাতা রায়হান রাফি। অভিনেতা সিয়ামকে দিয়ে তিনি ফিরিয়ে আনার চেষ্টা করলেন সালমান শাহের সেই নাচ-গান, সাজ-স্টাইল। সিয়ামও মাতিয়ে দিলেন দলবেঁধে নাচের তালে।

আজ বৃহস্পতিবার (১৭ মে) সকালে জাজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে ‌‘পোড়ামন ২’ ছবির প্রথম গান ‘নাম্বার ওয়ান হিরো’। গানটি সালমান শাহকে উৎসর্গ করা হয়েছে। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার আকাশ সেন। গানটিতে কন্ঠও দেন আকাশ সেন নিজেই। গানের নৃত্য পরিচালনা করেছেন কলকাতার জয়েশ।

Salman Shah

এখানেই সালমান শাহের সাজ-পোশাকে দেখা গেল সিয়ামকে। গানটি প্রকাশের পর থেকেই অনেক শুভেচ্ছা ও প্রশংসা পাচ্ছেন বলে জানান সিয়াম। সালমানকে গুরু বলে যিনি সারাদিন কপি করে চলেন, তেমনই এক তরুণ হিসেবে সিয়াম নেচে-গেয়ে মাতালেন গানটিতে। এক ঝলক দেখা গেছে ছবির নায়কা পূজা চেরিকেও।

সিয়াম বলেন, ‘প্রকাশের পর থেকে অনেকেই ফোনে মেসেজে শুভকামনা জানাচ্ছেন। আমি সত্যিই মুগ্ধ। তাদের এত এত কম্প্লিমেন্টে আমি বাকরুদ্ধ। আমি জানি না কতটুকু করতে পেরেছি তবে সবার প্রশংসায় মনে হচ্ছে হয়তো আমি কিছু করতে পেরেছি।’

চলচ্চিত্রের এই নবাগত জানালেন, ‘পোড়ামন ২’ সিনেমা জুড়েই নিজেকে সালমান শাহ ভেবে পাগলামি করে যাবেন সিয়াম।

‘পোড়ামন’ ছবির সিক্যুয়াল হিসেবে নির্মিত হয়েছে ‘পোড়ামন ২’। ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি। আসছে ঈদেই ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

প্রসঙ্গত, অমর নায়ক সালমান শাহকে নিয়ে তার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে অনেক আয়োজন দেখা যায়। কিন্তু চলচ্চিত্রের কোথাও নেই তার কোনো চিহ্ন। তার ভক্তরা দীর্ঘদিন ধরেই দাবি করে আসছিলেন এফডিসিতে সালমানের নামে একটি শুটিং ফ্লোর বা কোনো কিছু একটা। কিন্তু সেই দাবি পূর্ণ হয়নি। কখনো দেখা যায়নি কোনো সিনেমায় তাকে নিয়ে কোনো আয়োজন। সেইদিক থেকে ‘পোড়ামন ২’ এগিয়ে থাকলো। বলার অপেক্ষা রাখে না, নব্বই দশকের মাতানো সালমান শাহ’র ভক্তদের কাছে এই ছবিটি আলাদা গুরুত্ব পাবে। হলে আসবেন দর্শকও।

গানটির ইউটিউব লিংকের নিচে এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া, নির্মাতা ও অভিনেতা সিয়ামেরর প্রতি সালমান ভক্তদের ভালোবাসা তারই আভাস দিচ্ছে। কেউ কেউ অবশ্য সিয়ামের নাচের সমালোচনা করছেন। তবে সালমানকে নতুন করে তুলে আনার জন্য বেশিরভাগই জানাচ্ছেন কৃতজ্ঞতাও।

দেখুন গানটি :

এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com