মাওবাদীদের সঙ্গে কবির সুমনের কানেকশন ছিল!

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৩৯ এএম, ২৩ জুলাই ২০১৮

ভারতীয় বাঙালি গায়ক, গীতিকার ও অভিনেতা কবীর সুমন জানিয়েছেন, তার সাথে কলকাতা মেডিক্যাল কলেজের ছাত্রদের অনশন মঞ্চে মাওবাদীদের সঙ্গে যোগাযোগ ছিল। যেখানে তৃণমূলে তার কথা শোনার মত কেউ নেই।

নতুন হোস্টেলে জায়গা পাওয়া নিয়ে ১৩ দিন ধরে অনশন করে আসছে কলকাতা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। অনশনে অনেক শিক্ষার্থীর শারীরীক অবস্থার অবনতি হয়েছে। একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার হঠাৎই মেডিক্যাল কলেজে উপস্থিত হয়েছিলেন গায়ক কবীর সুমন।

ভরতের এ শিল্পী ছাত্রদের প্রথমে অনশন ভাঙার জন্য অনুরোধ করেন। অনশনরত ছাত্রদের বাবা, মা, প্রেমিকার কথা ভেবে কিছু খেয়ে নিতে বলেন। তবে ছাত্ররা জানিয়ে দেন, তাদের দাবি না মানলে অনশন ভাঙা হবে না।

অনশনকারীদের সঙ্গে বেশ সময় ধরে কথা বলেন কবির সুমন। জানতে চান কিভাবে তিনি এ আন্দোলনে যোগ দেবেন। ছাত্ররা তার কাছ থেকে কী চায়? পরে অনশনকারীদের মধ্যে থেকে অনুরোধ করা হয়, ‘কবীরদা’ ‘মমতাদি’কে যেন এ বিষয়ে একটু বলা হয়।

তবে অনুরোধ শুনে খানিকটা চটে যান প্রাক্তন এ তৃণমূল সাংসদ। রাগান্বিত হয়ে বলেন, ‘ওঁর সঙ্গে আমার সেই সম্পর্ক নেই। তোমার কি মনে হয় আমরা রোজ টেলিফোনে কথা বলি? লড়াই করেছি একসঙ্গে। ওসব বিগত… আমি তো আর সরকার নই। করবটা কী আমি? এতগুলো ছেলে অনশন করছে ওদের কথা যদি কেউ না শোনে তুমি আমি বললে শুনবে?’

এ সময় কবীর সুমন আরও বলেন, ‘আমার সঙ্গে মাওবাদীদের কানেকশন ছিল। ওরা মারা গেছে। আমার কেউ বন্ধু নয়। আমার বন্ধু ছিল বারবারা রাও।’

আরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :