এবার হ্যাকারদের কবলে মিলনের ফেসবুক আইডি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

অপু বিশ্বাস, সাইমন সাদিক, বাপ্পী চৌধুরী, শবনম বুবলী, আরিফিন শুভ, সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ, তাহসান, মিনার রহমান, চিরকুট ব্যান্ডের শারমীন সুলতানা সুমী, পরিচালক দেবাশীষ বিশ্বাস, অনিমেষ আইচসহ বেশ ক’জন তারকার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল সম্প্রতি। আর অভিনেতা সালমান মোক্তাদিরের পেজ ফেসবুক থেকে মুছে দেওয়া হয়েছিল। সেগুলো অবশেষে উদ্ধারও হয়েছে।

তেমনি হ্যাকারদের কবলে পড়েছিল অভিনেতা আনিসুর রহমান মিলনের ফেসবুক আইডিটি। গতকাল শনিবার, ২৯ সেপ্টেম্বর রাতে আইডিটি হ্যাক হয়। তবে রোববার দুপুরেই নিজের আইডিটি ফেরত পেয়ে যান তিনি।

এ বিষয়ে মিলন বলেন, ‘গতকাল রাত সাড়ে নয়টার দিকে আমার আইডিটা হ্যাক হয়েছিলো। আমি বুঝতেই পারছিলাম না এমন কাজটি কে করতে পারে! কার সঙ্গে এত বড় শত্রুতা রয়েছে আমার। যখন আইডিটি রিকোভারি করার জন্য চেষ্টা করছিলাম, তখন আমাকে জানানো হলো সিঙ্গাপুরের আশেপাশের কোনো জোন থেকে আমার আইডিটি হ্যাক হয়েছে।’

‘বিষয়টি নিয়ে খুব বিরক্ত আর বিব্রত ছিলাম। অবশেষে আইডির নিয়ন্ত্রণ আমার হাতে এসেছে আজ দুপুরে। আমার আইডি থেকে কারও কাছে কোনো ধরনের বাজে মেসেজ গিয়ে থাকলে আমি দুঃখিত।’

এ বিষয়টি নিয়ে বেশ চিন্তিত আনিসুর রহমান মিলন। আর বলেন, ‘কী যে হচ্ছে জানি না। আতঙ্কের মধ্যে আছি। খবরে পড়লাম, কয়েকজন সাইবার হামলাকারী ফেসবুক নেটওয়ার্কে হামলা চালিয়েছে। এতে অন্তত ৫ কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য বেহাত হয়ে থাকতে পারে। এমন ঘটনা ঘটতে থাকলে একটা সময় গিয়ে ফেসবুক ব্যবহার বন্ধ করে দেবো।’

এদিকে ফেসবুকে প্রতারণার ফাঁদ পেতেছে সাইবার জগতের দুর্বৃত্তরা। নানানভাবে গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিচ্ছে তারা। আর শুধু তা-ই নয়, হয়রানিও করা হচ্ছে।

মিলন বর্তমানে ‘অলসপুর’, ‘জল রং’, ‘বাউন্ডোলে’ ‘পাগলা হাওয়া’ নামের ধারাবাহিক নাটকগুলোর কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।

‘অপরাজেয় কথাশিল্পী’ শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস ‘দেবদাস’ অবলম্বনে আরিফুর জামান আরিফ নির্মাণ করবেন চলচ্চিত্র ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। এতে মিলন গহর চরিত্রে অভিনয় করছেন। মিলন অভিনীত ‘রাত্রির যাত্রী’, ‘সাদাকালো প্রেম’ ও ‘স্বপ্নবাড়ি’ ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।