চট্টগ্রামের ডাকে মারিয়া নূর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

ক্যারিয়ারের শুরুটা রেডিও জকি (আর জে) দিয়ে হলেও বর্তমানে উপস্থাপনাতেই থিতু হয়ে আছেন মারিয়া নূর। উপস্থাপকের বাইরেও তিনি একজন মডেল ও অভিনেত্রী। জিটিভির ‘ক্রিকেট এক্সট্রা’য় সাবলীল উপস্পানায় নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য মাত্রায়।

বিভিন্ন কর্পোরেট অনুষ্ঠানের পাশাপাশি টিভি শো নিয়ে এখন তুমুল ব্যস্ত রয়েছেন তিনি। সেই ধারাবাহিকতায় সম্প্রতি চট্টগ্রামে যাচ্ছেন মারিয়া। উদ্দেশ্য একটি স্বনামধন্য ফ্যাশন হাউজের শো-রুম উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানে উপস্থাপনা।

মারিয়া জানান, আগামী ২০ অক্টোবর চট্টগ্রামে ফ্যাশন হাউজ ‘সেইলর’র শো রুম উদ্বোধনী অনুষ্ঠানে দেশের সেরা মডেলরা র্যাম্পে অংশ নেবেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আবু জাফর মোহাম্মদ নাছির উদ্দিন উপস্থিত থাকবেন অনেক প্রিয় মুখ। সেখানে সবাইকে কথার জাদুতে মুগ্ধ করবেন মারিয়া।

তিনি জাগো নিউজকে বলেন, ‘ঢাকাসহ সারাদেশে ‘সেইলর’র যতগুলো শো-রুম রয়েছে সবগুলোর উদ্বোধনী অনুষ্ঠান আমি উপস্থাপনা করেছি। এবারও করতে যাচ্ছি। এবারে একটু বড় পরিসরে হবে আয়োজনটি।’

সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে মারিয়া জানান, সম্প্রতি শুরু হয়েছে গান বাংলা চ্যানেলের ‘উইন্ড অব চেঞ্জ’র বিভাগীয় পর্যায়ের অডিশন পর্ব। গতকাল মঙ্গলবার রংপুরে অডিশনের মধ্য দিয়ে শুরু হয় ‘শিকড়ের সন্ধানে’ শিরোনামের এ আয়োজন। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মারিয়া।

এ অনুষ্ঠান শেষ করে আজ দুপুরেই ঢাকা ফিরেছেন তিনি। এদিকে ‘মেনস ফেয়ার এন্ড লাভলী’-কে হবে মাসুদ রানা অনুষ্ঠানেও উপস্থাপনা করছেন তিনি। গত ১২ অক্টোবর এ অনুষ্ঠানের অডিশন পর্ব শুরু হয়।

মারিয়া নূর সাধারণত ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানই উপস্থাপনা করে থাকেন বেশি। এছাড়াও রান্নাবিষয়কসহ বিভিন্ন টিভি শোতেও দেখা যায় তাকে। উপস্থাপনার বাইরে নাটক ও বিজ্ঞাপনেও বেশ নজর কেড়েছেন। সর্বশেষ গেলো বছরের কোরবানি ঈদে তৌকির আহমেদের পরিচালনায় একটি নাটকে দেখা গিয়েছিলো তাকে। ‘দাম্পত্য’ শিরোনামের এ নাটকে তার বিপরীতে ছিলেন সিয়াম আহমেদ।

যোগ করে তিনি আরও বলেন, ‘আমি উপস্থাপনাতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। ক্রিকেট বা ফুটবল ছাড়াও অন্যান্য শো করে থাকি। এতে করে নিজেকে বৈচিত্রময় করে রাখা যায়। তবে বিশেষ দিবসগুলোতে নাটক-টেলিফিল্মেও কাজ করতে ভালো লাগে।’

আইএন/এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]