প্রধানমন্ত্রীর নির্দেশের অপেক্ষায় চিত্রনায়ক ফেরদৌস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১০ নভেম্বর ২০১৮

হঠাৎ করেই গেল সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে আমেরিকায় যান চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তখন থেকেই চাউর হয় আওয়ামী লীগের হয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন এই নায়ক।

জানা গিয়েছিল আসছে নির্বাচনে ফেরদৌস যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হবেন। আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন তিনি।

তবে মনোনয়নপত্র সংগ্রহের দ্বিতীয় দিন আজ শনিবারও মনোনয়নপত্র কিনছেন না ফেরদৌস। তবে কী তার নির্বাচনে আসার খবরটি গুজব? প্রশ্নের উত্তরে জাগো নিউজকে ফেরদৌস বললেন, ‘নির্বাচনের জন্য আমি প্রস্তুত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের অপেক্ষাতে আছি। তিনি আদেশ দিলেই মনোনয়নপত্র কিনতে যাবো।’

যশোর-৩ আসনেই প্রার্থী হবেন কি-না এ প্রসঙ্গে নায়ক বলেন, ‘না, এমন কোনো ধরাবাঁধা কিছু নেই। বাংলাদেশের যে কোনো এলাকা থেকেই আমি নির্বাচনে প্রার্থী হতে পারি। দল যেখানে আমাকে প্রয়োজন মনে করবে আমি সেখানেই নিজের আদর্শ ও রাজনৈতিক চেতনা দিয়ে চেষ্টা করবো দলের ভরসার প্রতিদান দিতে।’

এবারের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। তাই কিছুটা সময় এখনও হাতে আছে বলে দাবি করেন চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই অভিনেতা।

নায়ক ফেরদৌসের জন্ম কুমিল্লার তিতাশ উপজেলায়। তার পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনা শেষ করেই জড়িয়ে পড়িয়েছিলেন মডেলিংয়ে। সেই সূত্রেই প্রবেশ করেন চলচ্চিত্রে।

সালমান শাহ-পরবর্তী যে ক'জন নায়ক ঢাকাই সিনেমার হাল ধরেছিলেন, ইন্ডাস্ট্রিকে ব্যবসাসফল ছবি দিয়েছেন তাদের মধ্যে অন্যতম চিত্রনায়ক ফেরদৌস। ঢাকাই ছবিতে তার শুরুটা ছটকু আহমেদের ‘বুকের ভেতর আগুন’ ছবি দিয়ে। এটি সালমান শাহ শুরু করেছিলেন, কিন্তু শেষ করতে পারেননি। তার স্থলাভিষিক্ত হন ফেরদৌস।

তবে নায়ক হিসেবে একযোগে দুই বাংলায় ফেরদৌসের অভিষেক ঘটে ‘হঠাৎ বৃষ্টি’ ছবি দিয়ে। এটিই তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। কলকাতা ও বাংলাদেশে ছবিটি তুমুল ব্যবসা করে। এরপর থেকে তার পথচলার গল্পটা কেবলই মুগ্ধতার।

অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক হয়ে তিনি ইন্ডাস্ট্রি মাতিয়েছেন। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার কিছু চলচ্চিত্রেও। সিনেমায় অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনেও দেখা গেছে তাকে।

সিনেমা প্রযোজনাতেও সফল ফেরদৌস। বর্তমানে প্রযোজনা করছেন ‘গাঙচিল’ নামের একটি ছবি। নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত এই ছবিতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করবেন তিনি। পাশাপাশি মুক্তির অপেক্ষায় তার ‘মেঘকন্যা’ ছবিটি।

এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :