লালন ও আব্দুল আলীমের গানে মাতালেন অর্ণব

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ পিএম, ১৭ নভেম্বর ২০১৮
ছবি: মাহবুব আলম

তিন দিনব্যাপী ফোক ফেস্টের শেষদিনের আগের পরিবেশনাটি ছিল বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র শায়ান চৌধুরী অর্ণবের। চতুর্থবারের মতো রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসা দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৮ মাতলো অর্ণবের গানে।

শনিবার রাত ৯টায় স্টেজে উঠেই অর্ণব গান ধরলেন, ‘সোনা দিয়া বান্ধায়াছি ঘর ও মন রে ঘুণে করল জর জর হায় মন রে সোনা দিয়া বান্ধায়াছি ঘর ও মন রে ঘুণে করল জর জর’ আমি কি করে বাস করিব এই ঘরে রে, হায় রে তুই সে আমার মন।’ অর্ণবের মেলোডিয়াস কণ্ঠে দর্শক শ্রোতা উপভোগ করেন গানটি।

এরপরেই অর্ণব গাইলেন লালনের গান ‘কে বোঝে মওলার আলেকবাজি’। মনপুরা সিনেমায় অর্ণবের কণ্ঠে সোনার ময়না পাখি গানটি মুগ্ধ করেছিল সারা দেশের শ্রোতাদের। ফোক ফেস্টে সেই গান গেয়ে সবার হৃদয় ছঁয়ে দিলেন অর্ণব।

অর্ণব অ্যান্ড ফ্রেন্ডসের পরিবেশনা চলছে একটির পরে একটি। এবার লালনের ‘মন হইলো নৈরাশি’ গাইলেন দলের আরেক সদস্য লাবিব কামাল গৌরব। এরপর ‘ভাব তরঙ্গে এসো আমার সঙ্গে’ গাইলেন দলের অন্য আরেক শিল্পী।

southeast

আবারও অর্ণব গাইতে শুরু করলেন। তার কণ্ঠে রবীন্দ্রনাথের গান, মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পায় না। ফোক ফেস্টে তার কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত শুনে অবাক হয়েছেন কেউ কেউ। এর পরই সবাইকে চমকে দিয়ে আব্দুল আলীমের গান ধরলেন, আমার হাড় কালা করলাম রে, দেহ খানার লাইগারে,। স্টেডিয়াম ভরা দর্শক কণ্ঠ মিলায় অর্ণবের সঙ্গে। এর মধ্য দিয়ে শেষ হয় অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস এর এক ঘণ্টার পরিবেশনা।

সান ফাউন্ডেশনের উদ্যোগে বৃহস্পতিবার এই আয়োজনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) প্রথম দিন দর্শক ছিল চোখে পড়ার মতো। গানের তালে তালে ভালোই কেটেছে এই আয়োজনের দ্বিতীয় দিনও। চমকের মধ্য দিয়ে পর্দা নামছে এই আয়োজনের।

উৎসবের শেষ দিন আরও গান গেয়েছেন বাংলাদেশের বাউল কবির শাহ ও ব্যান্ড দল নকশীকাঁথার ও স্পেনের লাস মিগাস ব্যান্ড দল। শেষ পরিবেশনাটি হলো পাকিস্তানের শাফকাত আমানাত আলীর ব্যান্ড।

এই আয়োজনের টেলিভিশন সম্প্রচার করছে বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা। এছাড়া গ্রামীণ ফোনের অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিসের বায়োস্কোপ লাইভে ছিল অনুষ্ঠানটি সরাসরি দেখার সুযোগ।

এমএবি/এমআরএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :