নকশীকাঁথার গানে শুরু তৃতীয় দিনের ফোক ফেস্ট

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

তিন দিন ধরে চলা লোক সঙ্গীতে উৎসবের আজ শেষ দিন। শনিবার সন্ধ্যা হতেই রাজধানীর আর্মি স্টেডিয়াম দর্শক-শ্রোতায় ভরে ওঠে।

শেষ দিনের প্রথম পরিবেশনা শুরু হয় সাড়ে ৬টায়। মঞ্চে ওঠে গানের দল নকশীকাঁথা। দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী লোকগান গেয়েছেন তারা। সাজেদ ফাতেমি গেয়ে শোনান ‘কাজল ভ্রমরারে’, ময়মনসিংহ গীতিকার গানসহ বিভিন্ন লোকগান।

দ্বিতীয় পরিবেশনা শুরু হয় সন্ধ্যা ৭টায়। মঞ্চে আসেন বাউল কবির শাহ্। বাংলা লোকজ সংগীতের অনন্য শিল্পী তিনি। বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের কাছে থেকে তার গানের হাতেখড়ি। বিচ্ছেদ ভাবের গান, ভাটিয়ালী, মুর্শীদি গান পরিবেশন করেন তিনি।

বাউল কবির শাহ্ গেয়ে শোনান ‘কৃষ্ণ আইলা রাধার কুঞ্জে’। বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের করা প্রকৃত সুর শুনেও মুগ্ধ শ্রোতারা।

উৎসবের শেষ দিন পরিবেশিত হবে পাঁচটি পরিবেশনা। অর্ণব এবং শাফকাত আমানত আলী তাদের গান পরিবেশন করবেন চতুর্থ ও পঞ্চম অবস্থানে। আয়োজন চলবে রাত ১২টা পর্যন্ত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শেষ হয়েছে নকশীকাঁথার পরিবেশনা এবং চলছে বাউল কবির শাহ্ এর পরিবেশনা। আরও গাইবে স্পেনের ‘লাস মিগাস’।

এমএবি/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।