বন্ধ হলো আরও এক প্রেক্ষাগৃহ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ১২ ডিসেম্বর ২০১৮

জামালপুর জেলা সদরে চালু থাকা একমাত্র সিনেমা হল ‘মনোয়ার’ বন্ধ করে দেয়া হয়েছে। গত ২ ডিসেম্বর থেকে এটি সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছেন মালিক পক্ষ। হলটিতে সর্বশেষ প্রদর্শিত হয়েছিল কলকাতার ছবি ‘ভিলেন’। ওই ছবিটি দুই দিন চালানোর পরই হলটি বন্ধ করে দেয়া হয়।

এর আগে ক্রমাগত লোকসান দেয়ায় শহরের কথাকলি, নিরালা ও সুরভী সিনেমা হল বন্ধ করে দিয়েছেন মালিক পক্ষ।

জানা গেছে মনোয়ার হলের মালিক ছিলেন লেবু মল্লিক নামে এক ব্যক্তি। ৮ বছর আগে তিনি মারা গেছেন। এরপর স্ত্রী বিউটি বেগম দুই বছর আগে তার দুই ভাই আলমগীর ও জাহাঙ্গীরকে হল পরিচালনার দায়িত্ব দেন। তারাই এখন হলটি চালাচ্ছেন।

এদিকে হল বন্ধ করে দেয়া প্রসঙ্গে মো. আলমগীর হোসেন গণমাধ্যমকে বলেন, এখন সিনেমার ব্যবসা নেই, গত কয়েক বছর ধরেই ক্রমাগত লোকসান দিচ্ছি। কিছুদিন আগে যৌথ প্রযোজনার সিনেমা নির্মিত হওয়ায় তখন কিছু ব্যবসা করেছিলাম। এখন আবার ভালো সিনেমার সংকট। তাই আবার লোকসান দিয়ে চালাতে হচ্ছিল। ব্যবসা না হলেও প্রতি সপ্তাহে হলের মেশিন ভাড়া ঠিকই দিতে হয়। এভাবে দীর্ঘদিন লোকসান দিয়ে হল চালানো সম্ভব নয়। তাই হল বন্ধ করে দিতে চেয়েছিলাম। ভেবেছিলাম অ্যাপার্টমেন্ট করে ভাড়া দেব। কিন্তু হল বন্ধের ঘোষণায় চারদিক থেকে ফোন আসা শুরু হয়েছে। বিনোদনের মাধ্যমটি বন্ধ হোক তা চাইছেন না অনেকেই। উপজেলা নির্বাহী অফিসার (টিএনও) সাহেবও ফোন দিয়ে হল বন্ধ না করার কথা বলেছেন। তাই নির্বাচনের আগ পর্যন্ত হল বন্ধ থাকবে। আশা করছি নির্বাচনের পর আবার চালু করব।

তিনি আরও জানান, বর্তমান স্থাপনা ভেঙে ভবিষ্যতে সেখানে অ্যাপার্টমেন্টের পাশাপাশি নতুন করে সিনেমা হল নির্মাণের পরিকল্পনা রয়েছে।

এমএমজেড/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :