ঢাকা চলচ্চিত্র উৎসবে জয়ার দুই ছবি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৭তম আসরে প্রদর্শিত হবে জয়া আহসানের দুটি চলচ্চিত্র। একটি নিজের প্রযোজিত, অন্যটি অভিনীত। ছবিদুটি হলো কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জী নির্মিত ‘এক যে ছিলো রাজা’ ও হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত অনম বিশ্বাসের ‘দেবী’।

জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। উৎসবের আটটি বিভাগে জয়ার দুটিসহ দেখানো হবে বিশ্বের নামি দামি নির্মাতার বহু চলচ্চিত্র। বিষয়টি নিশ্চিত করেছেন উৎসবের অন্যতম পরিচালক আহমেদ মুজতাবা জামাল।

উৎসবের ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে স্থান করে নিয়েছে ‘এক যে ছিলো রাজা’। বাংলাদেশের গাজীপুরের ভাওয়াল রাজাকে নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত আর রাজার বোনের চরিত্রে আছেন জয়া আহসান। দুর্গা পূজা উপলক্ষে কলকাতায় ছবিটি মুক্তি পেয়েছিলো।

অন্যদিকে বাংলাদেশের ‘দেবী’ দেখানো হবে ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে। সরকারি অনুদান ও সি-তে সিনেমার যৌথ প্রযোজনার ছবিটিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেন চঞ্চল চৌধুরী। বিভিন্ন চরিত্রে আরও আছেন জয়া আহসান, শবনম ফারিয়া, ইরেশ যাকের প্রমুখ।

জানা গেছে, এই উৎসবে জয়া আহসান ছাড়াও উপস্থিত থাকছেন নির্মাতা সৃজিত মুখার্জী। তার ‘এক যে ছিলো রাজা’ প্রতিযোগিতা বিভাগে থাকলেও আরেক ছবি ‘উমা’ আছে ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’-বিভাগে।

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com