প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন জয় বাংলা গানের সেই শিল্পীরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৯ জানুয়ারি ২০১৯

‘শেখ হাসিনার সালাম নিন/ নৌকা মার্কায় ভোট দিন/ জয় বাংলা/ জিতবে এবার নৌকা’- ডিসেম্বর মাসজুড়েই এই গান বেজেছে হাট-ঘাট-মাঠে বন্দরে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের প্রচারণার জন্য এই গানটি তৈরি করেছিলেন একদল শিল্পী। এই গানের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিভিন্ন সাফল্য তুলে ধরা হয়েছিল।

গানটি ইউটিউবে প্রকাশের পর থেকেই ভাইরাল হয়েছিলো। দেশের সব অঞ্চলেই বেজেছে এই গান। বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকেরা গানটিকে গ্রহণ করেছেন দারুণভাবে। অনেকের ফোনের রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবেও শোনা গেছে এই গান।

দেশের গণ্ডি পেরিয়ে বিভিন্ন দেশে থাকা বাংলাদেশি প্রবাসীরাও গানটি লুফে নিয়েছেন। তারা গানটির ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

‘জয় বাংলা-জিতবে এবার নৌকা’ শীর্ষক গানটির কথা লিখেছেন তৌহিদ হোসেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন যৌথভাবে সরোয়ার ও জিএম আশরাফ। এর সংগীতায়োজন করেছেন ডিজে তনু ও এলএমজি বিটস। সম্পাদনা ও কালার সমন্বয়ে ছিলেন মোহাম্মাদ হৃদয়। গানটির ভিডিওচিত্র প্রযোজনায়ও ছিলেন তৌহিদ হোসেন।

অবশেষে সেই শিল্পীদের আমন্ত্রণ জানিয়ে তাদের সঙ্গে দেখা করেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেয়ে গানটির গীতিকার তৌহিদ হোসেন জানান, ‘একটি গান পুরো দেশের জনগণকে এভাবে আনন্দিত করতে পারে যা সত্যিই প্রশংসনীয়। এমনই মন্তব্যে পেয়েছি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে। আমরা সত্যিই আনন্দিত এবং গর্বিত। তিনি আমাদের উৎসাহ দিয়েছেন দেশের জন্য কাজ করার।

বাংলাদেশকে এগিয়ে নিতে আগামীতেও আমরা নতুন নতুন গান উপহার দিতে পারবো। আমার পুরো টিম বিশেষ করে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকনের প্রতি কৃতজ্ঞ।’

তিনি বলেন, ‘গানটি আমরা নিজেদের ভালো লাগার জায়গা থেকে তৈরি করে ইউটিউবে প্রকাশ করেছিলাম। বাকীটা ইতিহাস। দ্রুতই এটি ছড়িয়ে যায় সর্বত্র। আওয়ামী লীগের অনেক জনপ্রিয় নেতারাও এটিকে শেয়ার দিয়েছেন, ফোনের রিংটোন করে নিয়েছেন। অন্য দলের বন্ধুরাও গানটির প্রশংসা করছেন। এটা সত্যি আনন্দের।’

প্রথম গানটির সাড়া পাওয়ার পরই এর সিক্যুয়াল ‘জিতলো আবার নৌকা’ গানটি প্রকাশ করা হয়। এই গানটিও রীতিমত আলোড়ন তুলেছে।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]