এফডিসিতে শ্রদ্ধা জানানো হবে বুলবুলকে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৯

অসংখ্য কালজয়ী সিনেমার গানের জনক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আজ (বুধবার) মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে। বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করায় আগে তাকে কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সেখানে সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শ্রদ্ধা জানানো হবে। গার্ড অব অনার দেয়া হবে তাকে।

বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বুলবুলের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ নেয়া হবে এফডিসিতে। সেখানে শ্রদ্ধা ও দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে বুদ্ধিজীবী কবরস্থানে।

বর্তমানে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ রাখা হয়েছে বারডেম হাসপাতালের হিমঘরে। সকাল ১১টার পর তার বাসা থেকে মরদেহ হিমঘরে নেয়া হয়। মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে আফতাবনগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৩ বছর।

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার ছেলে সামির আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ২০১৮ সালের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়ে। তার শারীরিক অবস্থার কথা জানতে পেরে চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

এমএবি/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :