‘ক্লাস নাইনে প্রথম প্রেমের প্রস্তাব পেয়েছিলাম’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

ভ্যালেন্টাইনস ডে নয়। আমার কাছে ছোট থেকেই সরস্বতী পূজার গুরুত্ব অনেক বেশি ছিল। ১৪ ফেব্রুয়ারি সেলিব্রেশন ছিল না। বরং বাঙালি প্রেমের দিনে আনন্দ হত অনেক বেশি।

আমি লোরেটোতে পড়তাম। আমার স্কুলে সরস্বতী পূজা হতো না। ছুটি থাকত ওই দিন। ফলে স্কুলের কোনও স্মৃতি নেই। কিন্তু তাতে আনন্দ কিছু কম পড়ত না। সেজেগুজে সকালবেলাতেই বেরিয়ে পড়তাম। বন্ধুদের বাড়ি যেতাম। আমার মনে আছে, ক্লাস নাইনে প্রথম চিরকুট পেয়েছিলাম। প্রেমের প্রস্তাব। ভ্যালেন্টাইনস ডে নয়। ওই সরস্বতী পূজাতেই এসেছিল চিরকুট।

বিয়ের পরেও আলাদা করে ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেশন হয় না। আমার বর অর্জুন রোম্যান্টিক, তবে তা শুধু আমার জন্যই। ও কোনও সারপ্রাইজ দিতে পারে। তেমনটা হলে খুশিই হব। তা ছাড়া ওই দিন হয়তো ডিনারে যাব আমরা। প্ল্যান করিনি কিছু। এমনিই যাব, ভ্যালেন্টাইনস ডে বলে নয়।

তবে হ্যাঁ, এই বছরের ভ্যালেন্টাইনস ডে আমার কাছে কিছুটা স্পেশাল তো বটেই। কারণ ভালোবাসার সপ্তাহেই মুক্তি পেয়েছে ভালোবাসার ছবি ‘তৃতীয় অধ্যায়’। এমন রোম্যান্টিক থ্রিলার আমাদের এখানে খুব একটা হয় না।

প্রথম যখন পরিচালক, মানে মনোজদা (মিশিগান) আমার কাছে চিত্রনাট্য এনেছিলেন, আমার শুরুতেই অন্যরকম লেগেছিল। অনেকদিন পর আবিরের (চট্টোপাধ্যায়) সঙ্গেও কাজ করলাম। ভালো লাগছে সবার। প্রেমের সপ্তাহে প্রেমের ছবি…ব্যাপারটাই দারুণ না?

জেএইচ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com