ভালোবেসে ঘর বেঁধে ভালো আছেন তারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

ভালোবাসা মানে কী ? এই প্রশ্নের উত্তর একেক জনের কাছে একেক রকম। তবেই অধিকাংশ মানুষ ভালোবাসার মানে যেটা বলে থাকেন তার সারমর্ম দাঁড়ায় এই ‘প্রিয় জনের সঙ্গে ভালো থাকা’। হ্যাঁ বছরের পর বছর ভালোবাসার বাঁধনে জড়িয়ে থেকে ভালো আছে এমনই বেশ কয়ের দম্পতির গল্প উঠে আসবে এখন। এই গল্পগুলো তাদের যারা দেশের লক্ষ লক্ষ মানুষের হৃদয়েও আছেন ভালোবাসার মানুষ হয়ে।

ছোট পর্দা কিংবা বড় পর্দায় যাদের অভিনয় দেখে মানুষ হাসেন, কাঁদেন, ভালোবাসতে শেখেন। তাদের বাস্তব জীবনের ভালোবাসার গল্প শুনেও তৃপ্ত হতে চান দর্শক। কোনো তারকার ঘর ভেঙে গেলে, বুক ভাঙে সাধারণ দর্শকদেরও, আবার তারকাদের ভালো থাকতে দেখলে অনুপ্রাণিত হন তারাও।

এই লেখায় যাদের কথা উঠে আসবে তারা সবাই বাস্তব জীবনের সফল জুটি। আলী জাকের ও সারা জাকের অভিনয় জগতের উজ্জল নাম। নাট্যচর্চা কিংবা সাংস্কৃতিক কোনো কর্মসূচিতে কাছাকাছি থাকার কারণে দ্রুতই তাদের মধ্যে বন্ধুত্ব এবং প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেম, বিয়ে অতপর যুগ যুগ ধরে একই রকম আছেন তারা।

এমন অনেক জুটির নাম চলে আসবে এখন। নাট্যাঙ্গনের পরিচিত ও জনপ্রিয় দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার এখনো হয়ে আছে উপন্যাসের প্রেমিক-প্রেমিকার মত। প্রয়াত অভিনেতা খালেদ খানের সঙ্গে রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হকের সম্পর্কও ভালোবাসার চাদরে মোড়ানো ছিল। দু’জন দুই ধারার সাংস্কৃতিক কর্মী হলেও তাদের সংসারজীবন ছিল ঈর্ষণীয়।

অভিনয় অঙ্গনের আরেক জুটি শহীদুজ্জামান সেলিম ও রোজী সিদ্দিকী। সহকর্মী থেকে তারা হয়ে যান জীবনসঙ্গী। নানামুখী অভিনয় চর্চা নিয়ে ব্যস্ত থাকলেও সংসার জীবনেও তারা সুখেই আছেন।

স্থপতি, নাট্যকার, অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ এবং অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াতের প্রথম পরিচয় অভিনয় করতে গিয়ে। ’৯০-এর দশকে অভিনয় অঙ্গনের এই অসম্ভব জনপ্রিয় জুটির প্রেম, অতঃপর বিয়ে। এখনও একসঙ্গে হাজির হন নানা অনুষ্ঠানে। তরুণ তারকারা তাদের ভালোবাসার আইডল মনে করেন।

সাদিয়া ইসলাম মৌয়ের সঙ্গে জাহিদ হাসানের পরিচয় হয়েছিল ইত্যাদির একটি গানের মিউজিক ভিডিওর শুটিংয়ে। সেই দেখাতেই জাহিদ হাসান মৌকে ভালোলাগার কথা প্রকাশ করেন। কিছুদিন পরেই তার বিয়ে করেন। এখনো সেই ভালোবাসার সুতোই বাঁধা তাদের জীবন।

ঢাকাই সিনেমার সফল জুটি অভিনেতা নাঈম ও অভিনেত্রী শাবনাজের গল্প সবার জানা। অভিনয় করতে গিয়ে প্রেমের সম্পর্কে জড়ান এই তারকা জুটি। পরে বিয়ে করে সংসারে মনোনিবেশ করেন তারা। ঢালিউডের প্রিয়দর্শিনীখ্যাত চিত্রনায়িকা মৌসুমী ও চিত্রনায়ক ওমর সানীর পরিচয় ঘটে সিনেমায় অভিনয় করতে গিয়ে। ঢালিউডের এই আলেচিত জুটি এখনও মিডিয়াঙ্গনে অনুকরণীয় এক ভালোবাসার জুটি হিসেবেই বিবেচিত হচ্ছেন।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় নাটকে অভিনয়ের সময়েই প্রেমের সম্পর্কে জড়ান অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। পরে বেশ উৎসব আয়োজনের মধ্য দিয়ে তাদের সেই প্রেমের জীবন দাম্পত্য জীবনে রূপ নেয়। প্রায় এক দশকের কাছাকাছি সময় ধরে তারা একসঙ্গে আছেন। নাট্যাভিনেত্রী দীপা খন্দকার আর শাহেদ আলী সুজনের পরিচয় ঘটে নাটকে অভিনয় করতে এসে। পরে প্রেম, এরপর বিয়ে। বেশ চলছে তাদের সুখের সংসার।

২০০৪ সালে ভালোবেসে জুঁইকে বিয়ে করেন অভিনেতা মোশাররফ করিম। তার আগে দীর্ঘ ৪ বছর তাদের মধ্যে ছিল মধুর ভালোবাসার সম্পর্ক। মোশাররফ করিম এর সাথে জুঁইয়ের প্রথম পরিচয় হয় ২০০০ সালে। সে সময় মোশাররফ করিম জুঁইদের বাসার সামনের গলির একটি কোচিং সেন্টারে পড়াতেন। এখনকার মোশাররফ করিম সে সময় তার ডাক নাম শামীম নামে পরিচিত ছিল। সেই কোচিং সেন্টারেই কোচিং করতেন জুঁই। সেখান থেকেই দুজনের প্রাথমিক পরিচয়। এস.এস.সি. এবং এইচ.এস.সি. এই দুটো মাধ্যমিক পরীক্ষায় মোশাররফ করিম ছিলেন জুঁইয়ের শিক্ষক। এখন সমান তালেই চালিয়ে যাচ্ছেন, সংসার আর অভিনয়।

এমন আরও অনেক তারকা জুটি আছেন তারা অভিনয় জীবনের পাশাপাশি সফল সংসার জীবনেও। আর অনেক তারকাদের জীবনের আছে বিচ্ছেদের গল্পও। আজ ১৪ ফেব্রুয়ারি কোনো বিচ্ছেদের গান নয়, আজ হোক শুধুই ভালোবাসার ও ভালো থাকার গান।

এমএবি/এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :