৯/১১-এর জঙ্গি হামলা থেকে যেভাবে বেঁচে যান মাইকেল জ্যাকসন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

৯/১১-এর হামলা থেকে ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিলেন পপস্টার মাইকেল জ্যাকসন। পপস্টারের ভাই জেরমাইন জ্যকসনের লেখা মাইকেলের জীবনী ‘ইউ আর নট অ্যালোন : মাইকেল: থ্রু অ্যা ব্রাদার্স আইজ’-এ উঠে এসেছে সেই অজানা কথা।

২০০১ সালে ৯ সেপ্টেম্বরের ওই হামলায় নিহত হন ৩ হাজার মানুষ। দুটি বিমান এসে সোজা ধাক্কা মারে বিশ্ব বাণিজ্যকেন্দ্রের দুটি টাওয়ারে। আগুন ধরে যায় দুটি টাওয়ারেই। চোখের সামনে গলে ভেঙে পড়ে বিশ্ববাণিজ্য কেন্দ্র। ওই ৩ হাজার হতভাগ্য মানুষের মধ্যে থাকতে পারতেন মাইকেল জ্যাকসনও।

তবে ভাগ্যক্রমে বেঁচে যান তিনি। তবে কীভাবে বাঁচলেন পপস্টার? জেরমাইন জ্যকসন লিখেছেন-‘হামলার দিন বিশ্ব বাণিজ্যকেন্দ্রে জ্যাকসনের একটি বৈঠক ছিল। কেউ হয়তো তা জানেন না। কিন্তু তার আগের রাতে ঘুমতে যেতে দেরি করে ফেলেন জ্যাকসন। রাতে মা ক্যাথেরাইনের সঙ্গে অনেকক্ষণ কথা বলেছিলেন তিনি। ফলে বিছানায় যেতে অনেক রাত হয়ে যা। ফলে সকালে ঠিক সময়ে ঘুম থেকে উঠতে পারেননি। স্বাভাবিকভাবেই বিশ্ব বাণিজ্যকেন্দ্রের বৈঠকে যেতেই পারেননি। আর এটাই তাঁকে বাঁচিয়ে দেয়।’

হামলার খবর পাওয়ার পরই জ্যকসন মাকে ফোন করে বলেন, ‘মা, আমি ভালো আছি। গত রাতে তোমার সঙ্গে এতক্ষণ কথা বলেছি যে সকালে বিশ্ব বাণিজ্যকেন্দ্রের বৈঠকে যেতে পারিনি।' ওই ঘটনার ৮ বছর পর ৫০ বছর বয়সে মারা যান জ্যাকসন।

সূত্র: জি নিউজ

এসআর/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]