পহেলা বৈশাখ উপলক্ষে মুক্তি পাচ্ছে আবার বসন্ত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৮ পিএম, ৩১ মার্চ ২০১৯

বাংলা নববর্ষ উদযাপন বাংলা ও বাঙ্গালির কাছে প্রাণের উৎসব। এই উৎসবকে ঘিরে সিনেমা মুক্তির রেওয়াজ বহু পুরনো। অনেক সুপারহিট চলচ্চিত্র মুক্তি পেয়েছে পহেলা বৈশাখকে কেন্দ্র করে।

সেই ধারাবাহিকতায় আসছে বৈশাখে মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় তরুণ নির্মাতা অনন্য মামুনের চলচ্চিত্র ‘আবার বসন্ত’। পরিচালক জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আজ রোববার (৩১ মার্চ) দুপুরে জানান, ‘অবশেষে পহেলা বৈশাখ উপলক্ষেই ছবিটি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যাশা করছি বাংলা ছবির দর্শকের এবারের নববর্ষ প্রাণবন্ত হয়ে উঠবে ‘আবার বসন্ত’ ছবির সঙ্গে। সবাইকে হলে গিয়ে ছবিটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

এদিকে আগামী ১২ এপ্রিল থেকে দেশের সব সিনেমা হল বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়ে রেখেছে হল মালিকদের সংগঠন। হল বন্ধ থাকলে কোথায় প্রদর্শিত হবে ‘আবার বসন্ত’ এমন প্রশ্নের জবাবে নির্মাতা মামুন বলেন, ‘আমি সবসময়ই মূল ধারার মশলাদার সিনেমা বানানোর চেষ্টা করেছি। তবে আমার নতুস সিনেমা ‘আবার বসন্ত’ ভিন্ন আমেজের ছবি। গল্প ও চরিত্র প্রধান জীবনমুখী ছবি।

যেহেতু এই ঘরানার সিনেমাগুলোর দর্শক আমাদের এখানে কম তাই সিদ্ধান্ত নিয়েছি প্রথম সপ্তাহে ছবিটি সিনেপ্লেক্সগুলোতে মুক্তি দেবো। বর্তমানে হল বন্ধের যে আন্দোলন চলছে তার আওতার বাইরে দেশের সবগুলো সিনেপ্লেক্স। সেক্ষেত্রে ছবি মুক্তিতে কোনো সমস্যা হবার কথা নয়।’

‘যদি হল বন্ধের আন্দোলন স্থগিত হয় বা এর কোনো সমাধান আসে তাহলে সিনেপ্লেক্সের বাইরেও ছবিটি মুক্তি দেবো। তবে ১০-১২টির বেশি হলে নয়। বিভিন্ন জেলার বড় ও সুন্দর পরিবেশের হলগুলোতে মুক্তি দেয়ার চেষ্টা করবো। প্রথম সপ্তাহের দর্শক প্রতিক্রিয়া দেখে পরের সপ্তাহে হল বাড়ানো হবে’- যোগ করেন ‘মোস্ট ওয়েলকাম’, ‘অস্তিত্ব’খ্যাত নির্মাতা অনন্য মামুন।

দিনশেষে মানুষের পরিবারটাই আসল, এটাই ‘আবার বসন্ত’ ছবির মূল উপজীব্য। এখানে ঝাল-টক রসায়নের দুটি চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া।

ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ইমতু রাতিশ, করভী মিজান, মনিরা মিঠু, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, নুসরাত পাপিয়া প্রমুখ।

‘আবার বসন্ত’ ছবিটি প্রযোজনা করেছেন ট্যাম মাল্টিমিডিয়া। ডিজিটাল পার্টনার লাইভ টেকনোলজিস লিমিটেড।

সম্প্রতি এ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন ‘বেহায়া মন’-খ্যাত শিল্পী চিশতি বাউল। ছবিতে তিনি ‘মিলন হবে কত দিনে’ গানটি রিমেক ভার্সনে গেয়েছেন। নতুন করে এ গানের সংগীতায়োজন করেছেন কলকাতার দোলন মাইনাক।

এলএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]