হলে নেই নতুন ছবি, ঈদের আগে শুধু এক ছবির মুক্তি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

সিনেমা প্রেমীরা প্রতি সপ্তাহে একটা বিশেষ দিনের জন্য অপেক্ষা করেন। সেটা হলো শুক্রবার। সাধারণত এই দিনেই সিনেমা হলে আসে নতুন কোনো চলচ্চিত্র। ছুটির দিনটিতে সিনেমা হলের সামনে ভিড় জমে, উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। কিন্তু সিনেমার মন্দার বাজারে সেই দিন হারিয়েছে, লক্ষণীয় বিষয় হলো এখন আর নিয়মিত ছবি মুক্তি পায় না।

সপ্তাহর পর সপ্তাহ হলে আসে না নতুন কোনো ছবি। ক্ষতির হিসেব গুনতে গুনতে অনেক সিনেমা হলও বন্ধ হয়েছে। হঠাৎ করেই কোনো ভালো ছবি মুক্তি পেলে নতুন করে আশার আলো জ্বলে ওঠে। এই বুঝি সিনেমার দিন ফিরছে।

আশার আলো জ্বলেই থাকে শুধু, হয় তো সব সংকট কাটিয়ে আবারও সুদিন আসবে বাংলা সিনেমার। আবার সপ্তাহর পর সপ্তাহ জুড়ে ব্যাবসা সফল ছবি চলবে হলে হলে। কিন্তু ঢালিউডের বর্তমান সময় বড্ড খারাপ চলছে। এই সপ্তাহেও মুক্তি পায়নি নতুন কোনো ছবি। রোজার মাস আসতে এখনো পনের দিন বাঁকি। এখন চলছে ঈদের ছবি মুক্তির প্রস্তুতি।

ঈদের আগে মুক্তি পাবে শুধু একটি ছবি। ‘গেরিলা’ খ্যাত নির্মাতা নাট্যজন ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফের ‘আলফা’ সিনেমাটি আগামী ২৬ এপ্রিল মুক্তি পাবে।

শুক্রবার বিকেলে প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ জাগো নিউজকে বলেন, ‘ছবিই তো নাই, কী মুক্তি পাবে। মধুমিতায় শেষ ‘যদি একদিন’ ছবিটি চালিয়েছি। আরও কোন ছবি মুক্তি পায়নি। এখন আর ছবি মুক্তি পাবে না। ঈদের আগে হয় তো আর মুক্তি পাবে না কোনো ছবি।’

ইফতেখার উদ্দিন নওশাদ, ‘আগামী সপ্তাহে ‘নাসির উদ্দিন ইউসুফের ‘আলফা’ ছবিটি মুক্তি পাবে বলে শুনেছি। এই ধরণের ছবি তো সিনেপ্লেক্সগুলোতে চলে। সেই হিসেব করেই হয় তো রোজার আগের সপ্তাহে ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে।’

আসছে ঈদে মুক্তির অপেক্ষায় আছে শাকিব খান অভিনীত মালেক আফসারী পরিচালিত শাকিব, ইমন, বুবলীর ‘পাসওয়ার্ড’, জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘বেপরোয়া’। কলকাতার পরিচালক রাজা চন্দ পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন রোশান-ববি। এ ছাড়াও ঈদে মুক্তি পেতে পারে শাপলা মিডিয়া প্রযোজিত শাকিব খানের ছবি ‘শাহেনশাহ’।

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :