স্ত্রীকে বাঁচাতে গিয়ে নিজেই চলে গেলেন নির্মাতা নাজমুল হুদা মিন্টু

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০২ জুন ২০১৯

নন্দিত চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই। আজ রোববার (২ জুন) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সূত্রে এই খবর নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলক খোকন জানান, নাজমুল হুদা মিন্টু তার স্ত্রীর চিকিৎসা করাতে যুক্তরাজ্যে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি নিজেই অসুস্থ হয়ে পড়েন।

মিন্টুর ছেলে-মেয়েরা লন্ডনে বসবাস করেন। তারা সেখানেই মিন্টুকে একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। চিকিৎসা চলাকালীনই মৃত্যুকে বরণ করে নিলেন জনপ্রিয় চলচ্চিত্রের এই নির্মাতা।

নিশ্চিত হওয়া গেছে, নাজমুল হুদা মিন্টুর মরদেহ দেশে আনা হবে না। লন্ডনেই দাফন সম্পন্ন হবে তার।

নাজমুল হুদা মিন্টু চলচ্চিত্রে আগমন করেন ‘সূর্য ওঠার আগে’ সিনেমার মাধ্যমে। এরপর ‘চৌধুরী বাড়ী’, ‘ডাক পিয়ন’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘দিনের পর দিন’, ‘সংঘর্ষ’, ‘মধুমালতি’, ‘ঘরে বাইরে’সহ বেশকিছু সিনেমা নির্মাণ করে প্রশংসিত হন তিনি।

ছবি পরিচালনার পাশাপাশি তিনি একজন দক্ষ নেতাও ছিলেন। ১৯৮৯-৯০ সালে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন নাজমুল হুদা মিন্টু। পরবর্তীতে দীর্ঘদিন কার্যকরী পরিষদের সদস্য হিসেবে ছিলেন।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]