ঘোষণাতেই বন্দী মাসুদ রানার শুটিং হবে কবে?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৯ আগস্ট ২০১৯

ঢাকাই সিনেমার ড্যাশিং হিরো সোহেল রানা একাধারে নায়ক, পরিচালক ও প্রযোজক হিসেবে হাজির হয়েছিলেন ‘মাসুদ রানা’ ছবি দিয়ে। কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত ‘মাসুদ রানা’ সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে নির্মিত হয় সেই ছবি। ১৯৭৪ সালে এটি মুক্তি পায়।

৪৫ বছর পর আবারও সিনেমায় হাজির হতে যাচ্ছেন দুর্ধর্ষ স্পাই মাসুদ রানা। প্রথম ধাপে মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হবে সিনেমা। ইতিমধ্যে চরিত্রটির স্রষ্টা কাজী আনোয়ার হোসেনের কাছ থেকে স্বত্ব কিনেছে দেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। ‘ধ্বংস পাহাড়’ ছাড়াও প্রযোজনা প্রতিষ্ঠানটি কিনেছে ভারতনাট্যম ও স্বর্ণমৃগ উপন্যাসের স্বত্ব।

বেশ কয়েকটি প্রজন্মের প্রিয় চরিত্র ‘মাসুদ রানা’-কে নিয়ে নির্মিত হতে যাওয়া চলচ্চিত্র নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। সিনেমাপ্রেমীরা অপেক্ষা করে আছেন মাসুদ রানার চরিত্রে কে অভিনয় করবেন সেটি জানতে। অপেক্ষায় আছেন বিগ বাজেটের ছবিটি হলে গিয়ে দেখবেন বলে।

তবে দুঃখের ব্যাপার হলো নানা সংকটের মুখে রয়েছে ‘মাসুদ রানা’। মূলত জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ ঋণের মামলায় পলাতাক থাকাতেই এসব সংকট দেখা দিয়েছে। যেভাবে পরিকল্পনা করা হয়েছিলো সেভাবে এগুতে পারছে না এই সিনেমার প্রজেক্ট।

জাজ মাল্টিমিডিয়া ছবিটি তৈরি করার ঘোষণা দেয় কয়েক মাস হয়ে গেল। জাজ থেকে বলা হয়েছিলো প্রায় ৮৩ কোটি টাকা বাজেটের ছবি হবে এটি। এটি নির্মাণ করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। আর ঘোষণা দেয় একটি রিয়েলিটি শোয়ের মাধ্যমে খুঁজে বের করা হবে মাসুদ রানার চরিত্রের অভিনেতাকে।

ইউনিলিভারের সহায়াতায় চ্যানেল আইয়ে সেই রিয়েলিটি শো শুরুও হয়েছিলো। যেখানে বিচারক হিসেবে দেখা গেছে পূর্ণিমা-ফেরদৌসকে। কিন্তু শেষ পর্যন্ত জানা গেল এই প্রতিযোগিতা থেকে সরে এসেছে জাজ। চ্যানেল আইয়ের ওই প্রতিযোগিতাটি এখন তাদের নিজস্ব রিয়েলিটি শো। মাসুদ রানা খোঁজার প্রতিযোগিতাটি এখন ‘ফেয়ার অ্যান্ড লাভলী চ্যানেল আই দ্য হিরো–২০১৯’ হিসেবে পরিণত হয়েছে।

জাজ এই প্রতিযোগিতার বাইরে থেকেই মাসুদ রানা নির্বাচনের কথা ভাবছে। সেই তালিকায় এগিয়ে আছে চিত্রনায়ক রোশানের নাম।

তবে রিয়েলিটি শো থেকে জাজের সরে আসায় ছবিটি নিয়ে চলচ্চিত্রপাড়া ও দর্শকদের মধ্যে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। অনেকেই মনে করছেন ছবিটি আদৌ হবে না। আর হলেও যোগ্য নায়ক নির্বাচন করতে না পারার ব্যর্থতায় পড়বে জাজ।

প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছিলো ‘মাসুদ রানা’ ছবিতে হলিউড, বলিউড ও ঢালিউডের খ্যাতিমান অভিনয়শিল্পীরা অভিনয় করবেন। সেই অনুযায়ী এখন পর্যন্ত ঘোষণা এসেছে রেসলিং দুনিয়ার ভয়ংকর তারকা দ্য গ্রেট খালি ছবিটিতে অভিনয় করবেন। আরও থাকবেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড, ‘আয়রন ম্যান ২’খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা।

সর্বশেষ আজ ২৯ আগস্ট ঘোষণা দিলো জাজ ছবিটিতে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। এইসব ঘোষণায় খুশি হবার চেয়ে বিরক্তিই জন্ম দিচ্ছে বেশি। কারণ, এখন পর্যন্ত ছবিটি নিয়ে কাগজে কলমে কোনো রকম অগ্রগতি নেই। যা আছে সবই মৌখিক ঘোষণায় বন্দী।

যে ক’জন বিদেশি তারকা অভিনয় করবেন বলে জানানো হচ্ছে তাদের কারোর সঙ্গেই চুক্তির কোনো প্রমাণ মেলেনি। কার কী চরিত্র সেটাও জানানো হয়নি। সঙ্গত কারণেই বিদেশি তারকারা আদৌ এই ছবিটির ব্যাপারে কিছু জানেন কী না সেটা নিয়েও সন্দেহ তৈরি হয়েছে।

বিশেষ করে আজ শ্রদ্ধা কাপুরের নাম ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। ‘মাসুদ রানা’ যেন অনেকটা হাসির পাত্রে পরিণত হয়েছে। অনেকেই বলছেন, শেষ পর্যন্ত এই ছবিটি নির্মিত হবে না। জাজ মাল্টিমিডিয়াকে আলোচনা রাখতেই নানা রকম ‘চটকদারি’ ঘোষণা দেয়া হচ্ছে। প্রিয় চরিত্র নিয়ে এই তামাশা পছন্দ করছেন না মাসুদ রানার ভক্তরা।

তবে জাজ মাল্টিমিডিয়া জাগো নিউজকে নিশ্চিত করেছে, আসছে ৩০ সেপ্টেম্বর ছবিটির শুটিং শুরু করবে। ‘মাসুদ রানা’ ছবির সহযোগী প্রযোজক সিনেমাটির সহযোগী প্রযোজক শফিকুল ইসলাম খান মিঠু আজ দুপুরে জাগো নিউজকে বলেন, ‘আগামী ৩০ সেপ্টেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু করবো আমরা। হলিউড, বলিউড, ঢালিডের শিল্পীদের মিলিয়েই শুটিং শুরু হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ থেকে যিনি মাসুদ রানা হচ্ছেন তিনি, হলিউডের অভিনেতা মিকি রোর্ক, বলিউডের দ্য গ্রেট খালিসহ আরও কিছু শিল্পী শুরুর দিক থেকেই শুটিংয়ে অংশ নেবেন। শিডিউলটা এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। তবে খুব দ্রুতই পেয়ে যাবো। আর শুটিং শুরুর আগে সবাইকে আয়োজন করে জানানোও হবে। কোনো সংশয় বা সন্দেহের কিছু নেই।’

মিঠু আরও জানান, ‘মাসুদ রানা’ চরিত্রটি কে করবেন তা জানা যাবে আগামী সপ্তাহেই। জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেইজেই ঘোষণা করা হবে মাসুদ রানার নাম।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]