সুমন কল্যাণের কণ্ঠে ‘রুপালি গিটার পড়ে আছে’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

দীর্ঘ সংগীত জীবনে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে গেছেন আইয়ুব বাচ্চু। এর মধ্য থেকে কিছু গানের পংক্তি, শব্দ নিয়ে তৈরি হয়েছে নতুন একটি গান। ‘ঘর ছাড়া এক সুখী ছেলে, ফেরারি এক মন নিয়ে, হারিয়ে গেলো কিছু না বলে, রুপালি গিটার পড়ে আছে, বোঝে না কেউ তাকে’ এমনই কথার গানটি গেয়েছেন ছাতার কারিগর খ্যাত শিল্পী ও সংগীত পরিচালক সুমন কল্যাণ।

বাংলাঢোলের ব্যানারে আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে গানটি। ‘রুপালি গিটার পড়ে আছে’ শিরোনামের গানটি লিখেছেন রাফিউজ্জামান রাফি। গাওয়ার পাশাপাশি গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ নিজেই।

গানটিতে আইয়ুব বাচ্চুকেই স্মরণ করা হয়েছে ভিন্নভাবে। আট মাস ধরে একটু একটু করে গানটি তৈরি করেছেন বলে জানান শিল্পী।

সুমন কল্যাণ বলেন, ‘গুণী মানুষদের অনুসরণ করে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম এগিয়ে যাবে। গানের কথায় তাদের তুলে ধরার প্রচেষ্টা করেছি। এবার ব্যান্ড সংগীতের প্রবাদ পুরুষ আইয়ুব বাচ্চুকে নিয়ে গান করলাম। আজ প্রথম মৃত্যুবার্ষিকী তার।

ভালোবাসার মানুষ বাচ্চু ভাইকে নিয়ে একটা গান করতে পেরে অনেক ভালো লাগছে। মনের প্রশান্তির জন্যই গানটি গাওয়া। সবাইকে শোনার আমন্ত্রণ রইলো। প্রিয় বাচ্চু ভাইয়ের জন্য সবাই দোয়া করবেন।’

বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে রয়েছে গানটির লিরিক ভিডিও। যে কোনো নম্বর থেকে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করেও শোনা যাবে গানটি।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]