দ্বিতীয় দিনের ফোকফেস্টে শুরুতেই বাউলিয়ানার দুই শিল্পীর চমক

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৫ নভেম্বর ২০১৯

লোকসংগীতের সুর মানুষকে কেবলই টানে। হাজার বছর পরও এসব গানের আবেদন বরং বেড়েই চলেছে। দেশের লােকগান বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লােকসংগীতের উৎসব।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ নামের এই উৎসব এ বছরও অনুষ্ঠিত হচ্ছে। উৎসবের পঞ্চম আসরের পর্দা উঠেছে গতকাল ১৪ নভেম্বর। আজ ফোক ফেস্টের দ্বিতীয় দিন।

ফোক ফেস্টের দ্বিতীয় দিন শুরুতেই মঞ্চে আসেন শিল্পী শফিকুল ইসলাম। মন মজালে ওরে বাউলা গান, বন্ধু তুমি কই গেলা, কিসুন্দর এক গানের পাখি গানগুলো গেয়ে শোনায় শফিকুল।

এরপর সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে মঞ্চে আসেন বর্তমান সময়ের বাংলা লোকগানের জনপ্রিয় শিল্পী কামরুজ্জামান রাব্বি। 'তাকদুম তাকদুম বাজাই' গান দিয়ে শুরু করেন তার পরিবেশনা।

উৎসবের মঞ্চে 'ভাব আছে যার গায়', 'একখান পান চাইলাম পান দিলে নাহ', 'আমি তো ভালা না' শিরোনামের গানগুলো পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মাতান তিনি। 'আগে কি সুন্দর দিন কাটাইতাম' গানটির মাধ্যমে নিজের পরিবেশনা শেষ করেন কামরুজ্জামান রাব্বি।

শিল্পী শফিকুল ইসলাম ও কামরুজ্জামান রাব্বি ২০১৬ সালে সান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘বাউলিয়ানা’ থেকে পরিচিতি পান। বাউলিয়ানার দুই শিল্পী ফোক ফেস্টের শুরুতে সুরের মাধুরী ছড়িয়ে দেন।

শিল্পী শফিকুল ইসলাম অল্প বয়সে গান করে সবার প্রিয় হয়েছে। অন্যদিকে ‘আমি তো ভালা না ভালা লইয়াই থাইকো’ গানটি গেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া শিল্পী কামরুজ্জামান রাব্বি।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে উৎসব চলছে রাত ১২টা পর্যন্ত। বাংলাদেশসহ ছয় দেশের দুই শতাধিক শিল্পী অংশ নিচ্ছে এবারের উৎসবে। ২০১৫ সাল থেকে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। শনিবার শেষ হবে এবারের উৎসব।

এমএবি/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।