দুই সিনেমার গানে মোমিন বিশ্বাস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯

ছোটবেলায় এন্ড্রু কিশোরের গান শুনে গানের প্রেমে পড়েছিলেন মোমিন বিশ্বাস। প্রিয় শিল্পীর দেখাও পেয়েছিলেন। এমনকি এন্ড্রু কিশোরের সহযোগিতায় রাজশাহীতে ওস্তাদ কাজী মন্টুর কাছে গান শিখতেও শুরু করেন। সেই ওস্তাদের কাছে ১৪ বছর গানের তালিম নিয়েছেন মোমিন।

পরে কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর সান্নিধ্যে আসেন। গত বৈশাখে আলাউদ্দিন আলীর সুরে তার গাওয়া ‘মেলায় যাই’ শিরোনামের একটি গান প্রকাশ পায়। গত জুলাই মাসেও বিন্দিয়া ও আলিফের সঙ্গে ‘তোর চোখে’ ও ‘তুমি আমার’ শিরোনামের দুটি দ্বৈতগান প্রকাশ করেন।

২০০৮ সালে ‘বন্ধন’ চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন মোমিন। এ পর্যন্ত প্রায় ৩৫টি চলচ্চিত্রের ৬০টির বেশি গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী। নতুন খবর হলো, সম্প্রতি ‘মহুয়া’ নামের একটি চলচ্চিত্রের দুটি গানে কণ্ঠ দিয়েছেন মোমিন বিশ্বাস।

‘জীবন বীণা ভাঙলে কারো’ ও ‘নেই মহুয়া’ শিরোনামে গান দুটির কথা লিখেছেন সরকার জাহিদুল কবির। দুটি গানেরই সুর ও সংগীতায়োজন করেছেন রফিউজ্জামান শাওন। গতকাল সোমবার দুপুরে নগরীর মোহাম্মদপুরের একটি স্টুডিওতে গান দুটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

মোমিন বিশ্বাস বলেন, ‘চলচ্চিত্রে গান গাওয়া যেকোনো শিল্পীর জন্য অনেক বড় সম্মানের। ছোটবেলায় রেডিওতে যখন গুরু এন্ড্রু কিশোর দার বিভিন্ন জনপ্রিয় গান শুনতাম তখন থেকেই চলচ্চিত্রে গান গাওয়ার ইচ্ছা। সৌভাগ্যক্রমে ২০০৮ সালে চলচ্চিত্রের গান দিয়েই আমার সংগীত জীবনের শুরু হয়। ‘মহুয়া’ চলচ্চিত্রের গান দুটি নিয়েও আশাবাদী।’

মোমিন জানান, এরই মধ্যে ‘মহুয়া’র শুটিং শুরু হয়েছে। চলচ্চিত্রটির পরিচালনা করছেন শাঈম জাহাঙ্গীর।

এমএবি/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]